সারা বাংলা

অভ্যন্তরীণ কোন্দ‌লে স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে তালা, চি‌কিৎসা না পে‌য়ে ফি‌রে যা‌চ্ছেন রোগীরা

টাঙ্গাইলের ভুঞাপু‌র স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে অভ্যন্তরীণ কোন্দ‌লের কার‌ণে তালা ঝু‌লি‌য়ে দেওয়া হ‌য়ে‌ছে। এতে শত শত রোগীরা চি‌কিৎসা না পে‌য়ে ফি‌রে যা‌চ্ছে। অভি‌যোগ উঠে‌ছে, হাসপাতা‌লের স্টাফ রানা মিয়ার নেতৃ‌ত্বে হাসপাতা‌লে তালা ঝু‌লি‌য়ে‌ছে কর্মচারীরা। 

সোমবার (১৪ অক্টোবর) সকা‌লে উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের বহির্বিভাগ ছাড়াও অন্যান্য গেটগু‌লো‌তে তালা দেওয়া হ‌য়ে‌ছে। 

এদি‌কে, হাসপাতা‌লে ব‌হির্বিভা‌গের একজন চি‌কিৎসক‌কে ধাওয়া ও হামলার ঘটনায় সকল চি‌কিৎসকরা নিরাপত্তাহীনতার কার‌ণে হাসপাতা‌লে এসে ফি‌রে গে‌ছেন। 

অন‌্যদি‌কে, হাসপাতা‌লের কর্মচারীরা টিএইচও আব্দুস সোবাহান ও আরএমও’র ডা. এনামুল হক সো‌হে‌লের অপসারণ চে‌য়ে কর্মবির‌তি পালন ক‌রে। এতে শত শত রোগী চি‌কিৎসা না পে‌য়ে ফি‌রে যা‌চ্ছেন। 

এর আগে, উপ‌জেলা স্বাস্থ‌্য কর্মকর্তার (টিএইচও) বিরু‌দ্ধে দুর্নী‌তির অভি‌যো‌গে জেলা স্বাস্থ‌্য কর্মকর্তাসহ সং‌শ্লিষ্ট বরাবর অভি‌যো‌গ দা‌য়ের ক‌রে‌ছেন চি‌কিৎসক ও কর্মচারীরা। 

হাসপাতা‌লে আসা রোগীরা জানান, সকা‌লে চি‌কিৎসা নি‌তে গি‌য়ে দে‌খি হাসপাতা‌লের গে‌টে তালা ঝুল‌ছে। কেউ নেই ভেত‌রে। কর্মচারীরা হাসপাতা‌লের বাইরে দাঁড়ি‌য়ে আছেন। জরুরি বিভ‌া‌গে চি‌কিৎসা নে‌ব, সেখা‌নেও শত শত মানুষের ভিড়। 

হাসপাতা‌লের স্টোর কিপার রানা মিয়া জানান, গতকাল রা‌তে দুইজন ব‌্যক্তি আমার বিরু‌দ্ধে মিথ‌্যা অভিযোগের চি‌ঠি নি‌য়ে আসে। এতে ক্ষিপ্ত হ‌য়ে হাসপাতা‌লের কর্মচারীরা কর্মবির‌তি দি‌য়ে‌ছেন।

হাসপাতা‌লের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ফ‌রিদুল ইসলাম জানান, টিএইচও আব্দুস সোবাহান এবং আরএমও এনামুল হক‌ সো‌হে‌লের ম‌ধ্যে দ্ব‌ন্দ্বের জে‌রে হাসপাতা‌লে অরাজকতা হ‌চ্ছে। ওই দুই কর্মকর্তার অপসারণ না হওয়া পর্যন্ত কর্মবির‌তি চল‌বে। 

নাম প্রকা‌শে অনিচ্ছুক হাসপাতা‌লে যে‌তে বাধাপ্রাপ্ত হওয়া ওই চি‌কিৎসক জানান, ব‌হির্বিভা‌গে যাওয়ার সময় লোকজন বাধা দেয় এবং হামলা করার চেষ্টা ক‌রে। প‌রে নিরাপত্তাহীনতার কার‌ণে দ্রুত হাসপাতাল ত‌্যাগ ক‌রি। 

উপ‌জেলা স্বাস্থ‌্য ও পরিবার প‌রিক‌ল্পনা কর্মকর্তা (টিএইচও) আব্দুস সোবাহান ব‌লেন, আরএমওসহ ক‌য়েকজন আমার বিরু‌দ্ধে মিথ‌্যা অভিযোগ দি‌য়ে‌ছেন। হাসপাতা‌লের তালা ঝুলা‌নোর বিষয়‌টি জানা নেই। ‌তিনজন চি‌কিৎসক চি‌কিৎসাসেবা দি‌চ্ছেন হাসপাতা‌লে। যারা হাসপাতা‌লে আসেন‌নি তা‌দের বিরু‌দ্ধে ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে। 

জেলা সি‌ভিল সার্জন মিনহাজ উদ্দিন মিয়া জানান, হাসপাতা‌লের দুই কর্মকর্তার সা‌থে দ্ব‌ন্দ্বের জে‌রে এই ঘটনা ঘ‌টে‌ছে। বিষয়‌টি জানার পর নিয়ন্ত্রণের চেষ্টা করা হ‌লেও তারা কেউ কথা শো‌নে‌নি। প‌রে স্বাস্থ‌্য অধিদপ্ত‌রে ঘটনা‌টি জানা‌নো হ‌য়েছে।