সারা বাংলা

সিলেট বিএনপির ২ নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের ভিত্তিতে স্থায়ীভাবে সিলেট মহানগর বিএনপির দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়। 

বহিষ্কৃত বিএনপি নেতারা হলেন-সিলেট মহানগরীর ২৫ নম্বর ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক মো. সোলেমান হোসেন সুমন (৪২) ও ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান (৪৩)।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপের জন্য বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির একটি সূত্র জানায়, চিনি চোরাচালানীতে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে সিলেট বিএনপির ‍দুই নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগরের বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী। তিনি বলেন, যারাই এরকম ঘটনার সঙ্গে জড়িত থাকবেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি যতই বড় নেতা হন না কেন সঠিক তথ্য পেলে ব্যবস্থা নেওয়া হবে। আমরা ইতোমধ্যে তাদেরকে বহিষ্ককার করেছি। এবার কেন্দ্র থেকে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে সিলেটের ওসমানীনগর উপজেলার (সিলেট-ঢাকা) মহাসড়কের শেরপুর-সাদিপুর ব্রিজ সংলগ্ন এলাকায় ভারতীয় চোরাই চিনির ট্রাক ছিনতাইয়ের চেষ্টাকালে ছয় জনকে গ্রেপ্তার করে পুলিশ। এদের মধ্যে বিএনপির সিলেট নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমার বারখলা রূপালি আবাসিক এলাকার মৃত ছানা মিয়ার ছেলে মো. সোলেমান হোসেন সুমন (৪২) ও ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ও ভার্থখলার সোনালী আবাসিক এলাকার মৃত দিলু মিয়ার ছেলে মো.আবদুল মান্নান ছিলেন। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত দুটি মোটরসাইকেল, দুইটি মাইক্রোবাস ও চোরাই চিনি ভর্তি ট্রাক জব্দ হয়।

ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান বলেন, চিনি ভর্তি ট্রাক, দুটি মাইক্রোবাস ও দুটি মোটরসাইকেলসহ ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় পৃথক মামলা হয়েছে। অন্য যারা জড়িত তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।