সারা বাংলা

রংপুরে সারজিস-হাসনাতকে ঢুকতে দেওয়া হবে না 

সম্প্রতি প্রধান উপদেষ্টার সংলাপে জাতীয় পার্টি নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ যে মন্তব্য করেছেন তা প্রত্যাহার না করলে তাদের রংপুরের মাটিতে প্রবেশ করতে দেওয়া হবে না-এমন হুঁশিয়ারি দিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সোমবার (১৪ অক্টোবর) রাত ৮টার দিকে রংপুর সেন্ট্রাল রোডে দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর জাতীয় পার্টির যৌথকর্মী সভায় সভাপতির বক্তব্যে এই ঘোষণা দেন তিনি।

এছাড়া রংপুরের মাটিতে সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহর কোনো প্রোগ্রামের ম্যাসেজ বা তাদের সংবাদ পেলে তাৎক্ষণিক নেতাকর্মীদের সব রকমের প্রস্তুতি নিয়ে দলীয় কার্যালয়ে ছুটে আসার আহ্বান জানান মোস্তফা। তাদের কোনো কর্মসূচি এই রংপুরের মাটিতে করতে দেওয়া হবে না। এতে প্রশাসনের কোনো লোক বাধা সৃষ্টি করলে এই বাধা ডিঙিয়ে ওই দুই সমন্বয়কের প্রোগ্রাম বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন তিনি। এটিই করতে না পারলে নাকে ক্ষত দিয়ে ঘরে বসে থাকার কথাও জানান তিনি।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা

জাপা কো-চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা আরও বলেন, রংপুরে যা করতে চান তা জাতীয় পার্টির অংশগ্রহণ ছাড়া আমরা করতে দিব না। জাতীয় পার্টিকে বাদ রেখে কোনো আলোচনা নয়। রংপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, ডিআইজি, পুলিশ কমিশনার, বিভাগীয় কমিশনার আপনাদের জানিয়ে দিতে চাই, রংপুরে কোনো রাজনৈতিক সংলাপে জাতীয় পার্টিকে যদি ডাকা না হয়, সম্মান দেওয়া না হয়, তাহলে জাতীয় পার্টি নিজেই সেটা অধিকার আদায় করে নিবে। জাতীয় পার্টিকে সেই সংলাপে ডাকা না হলে তা করতে দেওয়া হবে না। রংপুরে জাতীয় পার্টি বৃহৎ দল। এখানে আমাদের ছাড়া কোনো আলোচনা হবে না।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে উদ্দেশ্য করে মোস্তফা বলেন, ‘ড. ইউনূসকে বলতে চাই, আপনি একজন বিজ্ঞ মানুষ। একজন বরেণ্য মানুষ। বাংলাদেশের অনেক সম্মান বয়ে এনেছেন। কিন্তু কয়েকটা ছাত্রের কথা শুনে আপনি যদি রাষ্ট্র পরিচালনা করেন, তাহলে আপনি ভুল করবেন। এখনো কিন্তু আপনি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারেন নাই। সারাদেশের মানুষের মধ্যে হাহাকার। পুলিশ বাহিনী কাজ করতেছে না। আপনি স্বপ্ন দেখতেছেন একটা সুন্দর বাংলাদেশ গঠন করবেন। সেই বাংলাদেশ গড়তে গেলে আপনাকে গঠনমুলক চিন্তাভাবনা করতে হবে। আজকে সারজিস আলম এবং হাসনাত আব্দুল্লাহর মতো দুইটা টোকাইকে যদি মনে করেন বাংলাদেশ নিয়ন্ত্রণ করতেছে তাহলে আপনি বোকার স্বর্গে বাস করছেন। যেভাবে উত্থান হয়, সেভাবে মানুষের পতনও হয়। আমরা চাই সংস্কার কার্যক্রম সমাপ্ত করার কাজটি জাতীয় পার্টিকে সাথে নিয়েই করবেন।’ জাতীয় পার্টির যৌথ সভার ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপার চেয়ারম্যান জিএম কাদেরসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।