সারা বাংলা

খাগড়াছড়িতে এক টাকার প্রবারণার বাজার, খুশি ক্রেতা

প্রবারণা পূর্ণিমাকে সামনে রেখে খাগড়াছড়িতে সুবিধা বঞ্চিত ও নিম্ন আয়ের মানুষের জন্য এক টাকার বাজার বসিয়েছে বিন্দানন্দ ফাউন্ডেশন। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১ টায় খাগড়াছড়ি য়ংড বৌদ্ধ বিহার সংলগ্ন একটি বেসরকারি কমিউনিটি সেন্টারের হল রুমে এ বাজার উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুজ্জামান। 

এ বাজারে খাগড়াছড়ির বিভিন্ন এলাকার নিম্ন আয়ের ও সুবিধা বঞ্চিত প্রায় ৩ শতাধিক পরিবার এক টাকায় বিনিময়ে তাদের চাল, ডাল, তেল, ডিম ও পরনের কাপড়সহ নিত্য প্রয়োজনীয় ৭টি পণ্য কেনার সুযোগ  পেয়েছেন। এই দ্রব্যমূল্যের উর্ধ্বগতির সময়ে তারা এক টাকার বিনিময়ে এতগুলো জিনিস পেয়ে খুব খুশি তারা। এই জন্য তারা বিদ্যানন্দ ফাউন্ডেশনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মো. জামাল উদ্দিন জানান, বিদ্যানন্দ সারাদেশে সুবিধাবঞ্চিত ও নিম্ন আয়ের মানুষের জন্য এমন বাজারের আয়োজন করে, যার নাম এক টাকার বাজার। বৌদ্ধ ধর্মাবলম্বিদের প্রবারণা পূর্ণিমাকে সামনে রেখে খাগড়াছড়িতে আজ এক টাকার প্রবারনা বাজারের আয়োজন করা হয়েছে। এতে খাগড়াছড়ি কয়েকটি গ্রামের প্রায় ৩ শতাধিক সুবিধা বঞ্চিত ও নিম্ন আয়ের মানুষ এক টাকার বিনিময়ে তাদের নিত্য পণ্যের ৭টি জিনিস কিনে নেওয়ার সুযোগ পেয়েছেন। ভবিষ্যতে খাগড়াছড়িতে এ ধরনের আরও বাজার আয়োজন কথা জানান তিনি।