সারা বাংলা

ঝিনাইদহে চিত্রা নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পৃথক স্থানে চিত্রা নদীতে ডুবে অনামিকা দাস (১২) ও আয়াত হোসেন (৭) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে কালীগঞ্জ শহরের শিবনগর ও বিকেল ৪টার দিকে বলিদাপাড়া এলাকায় মারা যায় তারা।

মারা যাওয়াদের মধ্যে অনামিকা শিবনগর দাসপাড়া এলাকার শিপন দাসের মেয়ে। সে চাঁচড়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল। আয়াত ঝিনাইদহ হামদহ এলাকার ফরিদ উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে গেছে, সকাল সাড়ে ১১ টার দিকে শিবনগর এলাকার কয়েকজনের সঙ্গে বাড়ির পাশের চিত্রা নদীতে গোসল করতে যায় অনামিকা। সাঁতরে কিছুদূর যাওয়ার পর সে পানিতে ডুবে যায়। পরে অনামিকার শরীর পানিতে ভেসে ওঠে। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক অনামিকাকে মৃত ঘোষণা করেন।

শিশু আয়াত হোসেন দুই দিন আগে তার মায়ের সঙ্গে কালীগঞ্জ শহরের বলিদাপাড়া এলাকায় নানার বাড়িতে বেড়াতে আসে। দুপুর ১২টার দিকে সে চিত্রা নদীতে নামে। কিছুক্ষণ পানিতে থাকার পর সে উঠে পড়ে। বিকেল ৩টার দিকে আবারো সে নদীতে নামে। এরপর থেকে আয়াত নিখোঁজ ছিল। নদীপাড়ে শিশু আয়াতের জুতা ও জামা-কাপড় পড়ে থাকতে দেখে স্বজনদের সন্দেহ হয়। পরে তারা নদীতে নেমে ডুবন্ত অবস্থায় আয়াতকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।  

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার শিশির কুমার সানা বলেন, ‘হাসপাতালে আনার আগেই অনামিকা ও আয়াতের মৃত্যু হয়।’

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) মানিক চন্দ্র গাইন পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, থানায় অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।