সারা বাংলা

নড়াইলে গায়েশ্বরের বিরুদ্ধে করা মানহানি মামলা খারিজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর গ্রামের আশিক বিল্লাহর দায়ের করা মানহানির মামলা আদালত খারিজ করে দিয়েছেন। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে নড়াইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহেদী হাসান এ আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৫ ডিসেম্বর গয়েশ্বর চন্দ্র রায় ঢাকায় বিএনপির আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে অবমাননাকর বক্তব্য দেন। পরে তা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার হয়। ঘটনার দুই দিন পর অর্থাৎ ২৭ ডিসেম্বর নড়াইল জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বসে সেই সংবাদ পড়ে ক্ষুব্ধ হন মামলার বাদী আশিক বিল্লাহ ও সাক্ষীরা। এতে তাঁদের এক কোটি টাকার মানহানি হয়।

২৯ ডিসেম্বর আশিক বিল্লাহ বাদী হয়ে নড়াইল সদর আমলী আদালতে গয়েশ্বর চন্দ্র রায়ের নামে মানহানি মামলার আবেদন করেন। আদালত এটি আমলে নিয়ে নড়াইল সদর থানা-পুলিশকে তদন্তের নির্দেশ দেন। পুলিশ ২০১৬ সালের ২৯ অক্টোবর আদালতে গয়েশ্বয়কে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করে। তবে দীর্ঘদিন ধরে মামলার বাদী আদালতে উপস্থিত না হওয়ায় আদালত আজ মামলাটি খারিজ করে দেন। 

গায়েশ্বর চন্দ্র রায়ের আইনজীবী ও নড়াইল জেলা বিএনপির সাবেক সভাপতি ইকবাল হোসেন শিকদার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।