সারা বাংলা

আত্মগোপনে থেকে ফেসবুকে পোস্ট দিলেন সাবেক এমপি শিমুল 

নাটোর সদর আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শিমুল নেতাকর্মীদের উজ্জীবিত করতে ফেসবুকে পোস্ট করেছেন।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে নিজের ফেসবুক পেজ ও প্রোফাইলে একটি লেখা পোস্ট করেন তিনি। যেখানে তিনি লিখেছেন, ‘পথ পথিক সৃষ্টি করে না, পথিক পথ সৃষ্টি করে, শুধু সময়ের অপেক্ষা।’

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর আত্মগোপনে যান শফিকুল ইসলাম শিমুল। এরপর এটি তার প্রথম ফেসবুক পোস্ট।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই এবং ৪ আগস্ট নাটোর শহরের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর হামলা চালান শফিকুল ইসলাম শিমুল ও তার অনুসারীরা বলে অভিযোগ রয়েছে। ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছেড়ে চলে গেলে শফিকুল ইসলাম শিমুলও আত্মগোপনে চলে যান। এরপর সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে নাটোর সদর থানায় কয়েকটি হত্যা মামলা হয়েছে। বর্তমানে জেলার প্রভাবশালী এই রাজনৈতিক দেশে নাকি বিদেশে রয়েছেন তা নিয়েও চলছে আলোচনা।

আত্মগোপনে যাওয়ার ২ মাস ১০ দিন পর ফেসবুকে পোস্ট দেন শফিকুল ইসলাম শিমুল। বুধবার (১৬ অক্টোবর) রাত ৮টা পর্যন্ত ওই পোস্টে রিঅ্যাক্ট পড়েছে প্রায় আড়াই হাজারের বেশি। মন্তব্য হয়েছে ৯০০টির বেশি। ফেসবুক পোস্টের মন্তব্যের ঘরে অনেক নেতাকর্মী উজ্জীবিত হয়েছেন বলে মন্তব্য করেন।

শফিকুল ইসলাম শিমুলের পোস্টে উজ্জীবিত হয়ে কবির খান লেখেন, ‘বড় দেরি করে ফেসবুকে অ্যাক্টিভ হলেন ভাই। কর্মীরা মনোবলের দিক দিয়ে আশাহত হয়েছে। ঘুরে দাঁড়ানোর চেষ্টায় সবাই উদগ্রীব।’ মো. নুরুজ্জামান লেখেন, ‘যুদ্ধের জন্য প্রস্তুত আছি ইনশাআল্লাহ।’ বকুল হোসেন নামের একজন লেখেন, ‘ভাই আপনার মতো সাহসী নেতৃত্ব খুবই প্রয়োজন।’

এ বিষয়ে কথা বলতে সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।