সারা বাংলা

মিছিল দেখতে বেরিয়ে গুলিতে নিহত সাগর, এইচএসসি পাসের খবরে আবেগাপ্লুত মা-বাবা

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের পর বিজয় মিছিল দেখতে বেরিয়ে গুলিতে নিহত সাগর গাজী (১৯) চলতি বছরের এইচএসসি পরীক্ষায় পাস করেছেন। তিনি জিপিএ–৩.৯২ অর্জন করেছেন। এ খবরে আবেগাপ্লুত হয়ে পড়েছেন তার মা শা‌হিদা বেগম ও বাবা সিরাজুল গাজী।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে শা‌হিদা বেগম বলেন, বেঁচে থাকলে এ খবরে সবচেয়ে বেশি খুশি হতো সাগর।

সিরাজুল গাজী বলেন, অনেক কষ্ট করে ছেলেকে লেখাপড়া করিয়েছি। সাগর সবার কাছে খুব আদরের ছিল। সে এইচএসসি পরীক্ষায় পাস করেছে। এই খবরে আনন্দের পরিবর্তে এখন আরও বেশি কষ্ট হচ্ছে।

তিনি বলেন, সাগরকে সংসারের কষ্টের কথা বললেই বলত, লেখাপড়া করে চাকরি করে মা-বাবাকে দেখবে। বৈষম্যবিরোধী আন্দোলনের কারণে এইচএসসি পরীক্ষা স্থগিত হয়ে যায়। পরে ঢাকার উত্তরায় আরেক ছেলের বাসায় বেড়াতে যায় সে। গত ৫ আগস্ট বিজয় মিছিল দেখতে বেরিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যায় সাগর। কী অপরাধ ছিল তার? যারা আমার ছেলেকে হত্যা করেছে, তাদের বিচার চাই।

জানা যায়, সাগরের বাড়ি পটুয়াখালীর গলা‌চিপায়। রাজমিস্ত্রি সিরাজুল গাজীর তিন ছেলের মধ্যে সে ছিল সবার ছোট। গত ৫ আগস্ট গুলিতে সাগর মারা যাওয়ার পর মরদেহ গ্রামের বাড়িতে এনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সাগরের সহপাঠী পরাগ গাজী বলেন, সাগর সব সময় হাসিখুশি থাকত। কলেজে সবার সঙ্গেই মিলেমিশে চলত। সাগরের মৃত্যুতে আমরা ভালো একজন বন্ধু হারিয়েছি।