সারা বাংলা

গ্যাস সংযোগ বিছিন্নকালে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে হামলা 

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সোনাখালী এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিছিন্নকালে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে তিতাসের কর্মকর্তা ও কর্মচারীদের ওপর হামলা করেছে স্থানীয়রা। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এ হামলায় তিতাসের ৫ কর্মচারী আহত হয়েছেন। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

হামলার ঘটনার পর আবাসিকে গ্যাস সংযোগ বৈধ করার দাবিতে স্থানীয়রা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয়রা। এ সময় মহাসড়কে চলাচলকারী ৫-৭টি গাড়ি ভাংচুর করা হয়। পরে সোনারগাঁও থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থালে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড কোম্পানির মেঘনা জোনের ম্যানেজার প্রকৌশলী মো. শাকিল মন্ডল জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সোনাখালী এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয়রা ব্যবহার করে আসছে, এতে সরকার বিশাল অংকের রাজস্ব হারাচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার, তিতাসের কর্মকর্তা-কর্মচারীরা, সোনারগাঁ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল। 

তিনি জানান, অভিযানে ওই এলাকার প্রায় ৩০-৩৫ ফুট গ্যাস লাইন তুলে ফেলা হয়। এক পর্যায়ে স্থানীয়রা ওই এলাকার মসজিদে মাইকে ঘোষণা দিয়ে নারী-পুরুষ একত্রিত হয়ে লাঠিসোঁটা, কাঠের টুকরা নিয়ে অতর্কিত হামলা করে। হামলায় দেলোয়ার হোসেন, ইব্রাহিম, দীপু মিয়া, আসাদ ও টুটুল আহত হয়।

এদিকে, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ আব্দুল বারী বলেন, তিতাস গ্যাসের অভিযানে হামলার ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। বিক্ষোভকারীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।