সারা বাংলা

প্রাক্তন স্ত্রী-শ্বাশুড়ির শরীরে আগুন, স্ত্রীর মৃত্যু 

ডিভোর্স হওয়ার তিন দিন পর স্ত্রী ও শ্বাশুড়ির শরীরে আগুন দিয়েছেন স্বামী। আগুনের ঘটনায় স্ত্রীর মৃত্যু হয়েছে, হাসপাতালে ভর্তি রয়েছেন শ্বাশুড়ি। তার শরীরের ৬৫ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

ঘটনাটি বুধবার (১৬ অক্টোবর) দিবাগত রাত ৩দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রতনপুর গ্রামে ঘটেছে। ঘটনার পর থেকে অভিযুক্ত স্বামী তানভীর পলাতক রয়েছেন। 

নিহত ব্যক্তি হলেন, নাটোর সদরের লক্ষীপুরা এলাকার মুকুল আলীর মেয়ে মোর্শেদা বেগম (২২)। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের মা ফুলজান বেগম (৪০)। 

এলাকাবাসী জানান, রতনপুর এলালায় মামুনুর রশিদের বাসায় ভাড়া থাকতেন নিহত মোর্শেদা ও তার স্বামী তানভীর হোসেন। তাদের সঙ্গে নিহতের মা ফুলজান বেগমও থাকতেন। ফুলজান বেগম স্থানীয় একটি কারখানায় কাজ করেন। তবে তানভীর বা তার স্ত্রী মোর্শেদা তেমন কোনো কাজ করতেন না। বুধবার রাত ৩টার দিকে হঠাৎ ঘরের মধ্যে আগুন ও চিৎকার শুনে সবার ছুটে যায়। গিয়ে দেখা যায় ভেতর আগুন অথচ বাহির থেকে দরজা লাগানো। দরজা ভেঙে প্রবেশ করে দেখা যায়, মোর্শেদার শরীরের প্রায় সবটাই পুড়ে গেছে। পাশেই তার মায়ের শরীরেও আগুন জ্বলছিল। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে মোর্শেদার মৃত্যু হয়।

বাড়ি মালিক পারভেজ বলেন, ‘আমরা তিন তলায় থাকি, তারা থাকেন সিনশেড রুমে। চিৎকার শুনে গিয়ে দেখি দু’জন দগ্ধ হয়েছেন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মৃত্যুর আগে মোর্শেদা বারবার বলছিলেন আমার স্বামী আগুন দিয়েছে। আমার মাকে বাঁচান আপনারা।’

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াদ মাহমুদ বলেন, ‘আগুন দিয়েছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। নিহত ও আহতের দু’জন ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে রয়েছেন। ঘটনাস্থলের আলামত সংগ্রহ ও স্থানীয়দের সঙ্গে কথা বলা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’