সারা বাংলা

সাপের কামড়ে সাপুড়ের মৃত্যু 

দিনাজপুরের বিরামপুরে ছোট শাখা যমুনা নদীর পাড়ে বিষধর সাপের কামড়ে শাকিল (১৮) নামে এক সাপুড়ের মৃত্যু হয়েছে। গতকাল বৃস্পতিবার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে পৌর শহরের নিজ বাড়িতে তিনি মারা যান। এর আগে, বিকেলে পৌর শহরের ছোট যমুনা নদীর পাড়ে সাপে কামড় দেয়।

নিহত শাকিল (১৮) পৌর শহরের হঠাৎ পাড়া এলাকার আলম হোসেন সাপুড়ের ছেলে। ছেলের মৃত্যুর বিষয়টি বাবা আলম হোসেন নিজেই নিশ্চিত করেছেন।

স্থানীয় ও পরিবারের লোকজন জানান, গতকাল বৃহস্পতিবার বিকেলে ছোট শাখা যমুনা নদীর ধারে সাপ ধরতে যায় শাকিল। এসময় একটি বিষধর সাপ শাকিলের পায়ে কামড় দেয়। স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে যান। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে রাত ১০টার দিকে পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে আসেন। এরপর শাকিল মারা যান। 

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ফাহমিদা আক্তার বলেন, সাপের কামড়ে এক যুবক হাসপাতালে আসে। প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

নিহতের বাবা আলম হোসেন সাপুড়ে বলেন, ‘সাপের কামড়ে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় ছেলেকে। দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা করলেও তার অবস্থার অবনতি হয়। তাই রাতেই বাড়িতে আনি ছেলেকে। এরপর সে মারা যায়।’