সারা বাংলা

ডজন ১৪০ টাকায় ডিম, নেপথ্যে ওরা ১১ জন

১১ জন তরুণের জনকল্যাণমূলক উদ্যোগে বন্দরনগরী চট্টগ্রামে ১৪০ টাকা ডজন দামে ডিম কেনার সুযোগ পাচ্ছেন সাধারণ মানুষ। নগরীর প্রতিটি বাজারে যেখানে ১৭০ থেকে ১৮০ টাকা ডজন দামে ডিম বিক্রি হচ্ছে, সেখানে তরুণদের উদ্যোগে ১৪০ টাকা ডজন দামে ডিম কিনতে পেরে খুশি সাধারণ মানুষ। 

শুক্রবার (১৮ অক্টোবর) নগরীর ব্যস্ততম এলাকা চকবাজারে ১৪০ টাকা দামে ডিম বিক্রি হয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার নগরীর বহদ্দার হাট বাজারে একই দামে ডিম বিক্রি করেন তরুণরা। 

ন্যায্য মূল্যে ডিম বিক্রির সাথে সম্পৃক্ত তরুণ মোহাম্মদ আরিফ রাইজিংবিডিকে বলেন, ‘আমরা সরাসরি খামার থেকে ডিম সংগ্রহ করে কোনো ধরনের লাভ না করেই সাধারণ মানুষকে ১৪০ টাকা ডজন দামে ডিম বিক্রি করছি।’

শুক্রবার নগরীর অলি খাঁ মসজিদের সামনে বিকেল ৪টা থেকে ছয় হাজার ডিম বিক্রি করেন এই তরুণরা। এর আগে গতকাল বৃহস্পতিবার বহদ্দার হাট বাজারেও বিক্রি করা হয় তিন হাজার ডিম। সপ্তাহের প্রতিদিন বিভিন্ন বাজারে ন্যায্য মূল্যে ডিম বিক্রির চেষ্টা করবেন বলে জানান আরিফ। 

মোহাম্মদ আরিফ ছাড়াও এই টিমে আরও যারা সম্পৃক্ত আছেন তারা হলেন- মোহাম্মদ ইমরান, রেজাউল করিম, মোহাম্মদ সোহেল, সাইফুল ইসলাম, আবদুল শুক্কুর, মাসুদ আহমেদ, প্রকৌশলী ইমাম হাসান এবং জিয়া বাবলু।

চকবাজারে ডিম কিনতে আসা ক্রেতা ফজলুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘বাজারে সব দোকানে এক ডজন ডিম বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকায়। সেখানে তরুণদের উদ্যোগে ১৪০ টাকা দামে ডিম পেয়ে আমরা খুশি।’