সারা বাংলা

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে ৩ জন টেঁটাবিদ্ধসহ আহত ১২

ফুটবল খেলাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৩ জন টেঁটাবিদ্ধসহ অন্তত ১২ জন আহত হয়েছে। এসময় ৩টি বাড়িঘরও ভাঙচুরের ঘটনা ঘটেছে। 

শনিবার (১৯ অক্টোবর) সকাল ৭ টার দিকেবালুচর ইউনিয়নের চরপানিয়া গ্রামের রূপচান মিয়া-নুরুউদ্দিন ও মুজিবুর রহমান-আব্দুল আজিজের এই দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটে। টেঁটাবিদ্ধ অবস্থায় মো. জাকির হোসেন (৪২), পিয়ার হোসেন (৩৫) ও সিয়াম (২৮) কে ঢাকা মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়েছে। অপর আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। 

গতকাল শুক্রবার বিকেলে বালুচর ইউনিয়নের চরপানিয়া গ্রামের পূর্বপাড়া ও পশ্চিমপাড়া গ্রামের দুই দলের মধ্যে ফুটবল খেলা হয়। খেলা চলাকালে দুই পক্ষের মধ্যে তর্কবিতর্ক হওয়ার জের ধরে আজ (শনিবার) সকালে দুই গ্রুপে সংঘর্ষের সূত্রপাত হয় বলে জানিয়েছেন পুলিশ ও স্থানীয়ারা। ঘটনার পর থেকে চরপানিয়া  গ্রামে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার গ্রামের পৃথক দু’টি মহল্লার দুই দলের মধ্যে ফুটবল খেলা নিয়ে তর্কবিতর্ক হয়েছিলো। ওই ঘটনার জের ধরে শনিবার সকালে রূপচান মিয়া-নুরুউদ্দিন ও মুজিবুর রহমান-আব্দুল আজিজের লোকজন মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় আমিন উদ্দিন, আব্দুল আজিজ ও গোলাম মোস্তফার বাড়িঘর ভাঙচুর করে। 

বালুচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আওলাদ হোসেন বলেন, চরপানিয়া গ্রামে ফুটবল খেলাকে কেন্দ্র করে মারামারি হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত আছে ।

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার হাফিজুর রহমান জানান, ফুটবল খেলা ও আধিপত্য বিস্তার নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে চরপানিয়া গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।