সারা বাংলা

সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হাসান, সম্পাদক শরীফুল

আগামী ‍দুই বছরের জন্য সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের জেলা প্রতিনিধি হারুন অর রশিদ খান হাসান। সাধারণ সম্পাদক হয়েছেন এনটিভি’র জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে প্রেস ক্লাবের সাধারণ সভায় সদস্যদের কণ্ঠ ভোটে তারা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রেস ক্লাবের আহ্বায়ক শরীফুল ইসলাম ইন্নার সভাপতিত্বে ও সাংবাদিক এনামুল হকের সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।  

নবনির্বাচিত সভাপতি হারুন অর রশীদ খান হাসান এর আগেও একাধিকবার সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। শরীফুল ইসলাম ইন্না এর আগে যুগ্ন-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। 

প্রেস ক্লাবের সদস্য সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কমিটি গঠনের আগে সভায় সর্বসম্মতিক্রমে কার্যনির্বাহী কমিটি ১৩ সদস্য থেকে বাড়িয়ে ২১ জন করা হয়। এরপর পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সদস্যদের সম্মতিতে পাঁচ সদস্য বিশিষ্ট একটি সাবজেক্ট কমিটি গঠন করা হয়। 

নির্বাচনে প্রেস ক্লাবের সহ-সভাপতি হয়েছেন দৈনিক আজকের সিরাজগঞ্জের সম্পাদক ও দৈনিক  যুগান্তরের জেলা প্রতিনিধি জেহাদুল ইসলাম এবং চ্যানেল-২৪ এর সিনিয়র রিপোর্টার হীরক গুন। সহ-সাধারণ সম্পাদক হয়েছেন যমুনা টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক গোলাম মোস্তফা রুবেল ও দৈনিক কলম সৈনিকের নির্বাহী সম্পাদক এবং আরটিভি ও ঢাকা মেইলের জেলা প্রতিনিধি ইউসুফ দেওয়ান রাজু, অর্থ সম্পাদক দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি নুরুল ইসলাম রইসী, সাংগঠনিক সম্পাদক হয়েছেন এসএ টেলিভিশনের জেলা প্রতিনিধি রহমত আলী।

অন্য পদে নির্বাচিতরা হলেন- দপ্তর সম্পাদক আমাদের বাংলার ব্যুরো চিফ এনামুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক যায়যায়দিনের জেলা প্রতিনিধি এইচ এম মোকাদ্দেস, ক্রীড়া সম্পাদক গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি দিলীপ গৌড়, সমাজ কল্যাণ সম্পাদক দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি মিলন শেখ, সাহিত্য ও পাঠাগার সম্পাদক মোস্তাক আহম্মেদ নওশাদ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক রেজাউল করিম খান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এইচ এম আলমগীর। 

কার্যনির্বাহী সদস্যরা হলেন- দৈনিক জনকণ্ঠের নিজস্ব প্রতিবেদক বাবু ইসলাম, ডেইলি ট্রাইব্যুনালের নিজস্ব প্রতিবেদক হেলাল আহমেদ, দৈনিক আজকের সিরাজগঞ্জের প্রধান সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, দৈনিক সিরাজগঞ্জ কণ্ঠের সম্পাদক শফিক মোহাম্মদ রুমন ও আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি সোহাগ হাসান জয়।

এর আগে, আজ সকাল ১১টায় শুরু হওয়া সাধারণ সভায় প্রেস ক্লাবের সাংগঠনিক কার্যক্রমের বিবরণ ও আয় ব্যয়ের হিসাব দেন আহ্বায়ক কমিটি।