সারা বাংলা

প্রথম স্ত্রীর হাতে প্রাণ গেলো ইমামের

সিলেটের গোলাপগঞ্জে রুহুল আমীন (৩৭) নামে এক ইমাকে হত্যার অভিযোগ উঠেছে প্রথম স্ত্রীর বিরুদ্ধে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৫টার দিকে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের হিলালপুরের একটি বাসা থেকে পুলিশ এই ইমামের মরদেহ উদ্ধার করে। একই সঙ্গে তারা অভিযুক্ত স্ত্রী নাদিয়া বেগমকে (৪০) আটক করে। 

নিহত ইমাম রুহুল আমীন গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ি ইউনিয়নের লামা ডেমি গ্রামের শহীদুর রহমানের ছেলে। তিনি হিলালপুরের একটি মসজিদের ইমাম ছিলেন। ১৫ দিন আগে তিনি দ্বিতীয় বিয়ে করেছিলেন বলে জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার রাতের কোনো এক সময় নাদিয়া বেগম তার স্বামী রুহুল আমীনকে প্রথমে অচেতন করেন। এরপর তাকে শ্বাসরোধ করে হত্যা করেন। স্বামীর মরদেহ খাটের নিচে লুকিয়ে রেখে নাদিয়া বেগম রুহুল আমীনের বাবার বাড়ি লামা ডেমি গ্রামে যান। সেখানে তিনি স্বজনদের জানান, তার স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আজ বিকেল ৫টার দিকে এলাকাবাসী হিলালপুরের ভাড়া বাড়ির খাটের নিচ থেকে রুহুল আমীনের মরদেহ উদ্ধার করে। পরে পুলিশ এসে নাদিয়া বেগমকে আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা জানান, নিহত রুহুল আমীন ১৫ দিন আগে দ্বিতীয় বিয়ে করেছিলেন। ২০২০ সালে তিনি নাদিয়া বেগমকে বিয়ে করেন। রুহুল আমীনের সঙ্গে নাদিয়া বেগমের দীর্ঘদিন ধরে পারিবারিক নানা বিষয়ে মনোমালিন্য চলছিল।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ আব্দুন নাসের বলেন, প্রাথমিকভাবে ধারণা করছে রুহুল আমীনকে অচেতন করে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তদন্ত চলছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।