সারা বাংলা

ফেনীতে ১ কোটি ২ লাখ টাকার ভারতীয় অবৈধ পণ্য জব্দ

ফেনীতে সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে এক কোটি দুই লাখ ৩৩ হাজার ৫০০ টাকার অবৈধ ভারতীয় পণ্য জব্দ করেছে বিজিবির ফেনী ব্যাটালিয়ন। 

গতকাল শুক্রবার ও আজ শনিবার ছাগলনাইয়া ও পরশুরাম সীমান্তের পৃথক স্থানে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করে বিজিবি। 

জব্দ হওয়া পণ্যের মধ্যে ভারতীয় অবৈধ বিভিন্ন প্রকার শাড়ি, থ্রিপিস, লেহেংগা, কাশ্মিরী শাল এবং মদ রয়েছে।  শনিবার (১৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন বিজিবি-৪ ফেনী ব্যাটেলিয়ন।

বিজিবি সূত্র জানায়, ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর ছাগলনাইয়া, মধুগ্রাম, চম্পকনগর, দেবপুর, যশপুর, খেজুরিয়া এবং জয়ন্তীনগর বিওপির বিজিবি সদস্যরা রাতভর চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ছাগলনাইয়া উপজেলার লম্বাটিলা, টিলাপাড়া, ছয়ঘড়িয়া এবং পরশুরাম উপজেলার মহেশ পুস্কুরনী নামক সীমান্তবর্তী স্থান হতে এসব পণ্য জব্দ করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য এক কোটি দুই লাখ ৩৩ হাজার ৫০০ টাকা।

বিজিবি ফেনী ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, ‘ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার সীমান্ত এলাকায় নিয়মিত টহলের সময় এসব অবৈধ পণ্য জব্দ করা হয়েছে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে অপরাধীরা মালামাল রেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত মালামাল ফেনী কাস্টমস ও মাদকদ্রব্য অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। এছাড়া সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) আভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।’