সারা বাংলা

অবশেষে বিয়ে করলেন সাবেক স্ত্রীর হামলার শিকার সেই যুবক

সাবেক স্ত্রীর দেনমোহরের টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে দ্বিতীয় বিয়ে করেছেন হামলার শিকার যুবক শফিকুল ইসলাম (২৫)। উভয়পক্ষের লোকজন থানায় বসে সমঝোতার পর শুক্রবার (১৮ অক্টোবর) রাতেই বিয়ে করেন তিনি।

এর আগে, শফিকুল ইসলাম স্বজনদের নিয়ে মাইক্রোবাসযোগে দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে তাদের ওপর হামলা করেন বলে অভিযোগ উঠে সাবেক স্ত্রী পারভীন ও তার স্বজনদের বিরুদ্ধে। এতে শাফিকুলসহ ৩ জন আহত হন।

শুক্রবার সন্ধ্যায় গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের রসুলপুর (ফকিরপাড়া) এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শফিকুল ইসলামসহ আহত ব্যক্তিদের উদ্ধার করে।

সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজউদ্দিন খন্দকার বলেন, খবর পেয়ে হামলার শিকার যুবককে উদ্ধার করে থানায় আনা হয়। এরপর রাতেই উভয়পক্ষের লোকজন থানায় বসে ঘটনার মীমাংসা করেন। পরে শফিকুলকে তার স্বজনদের জিম্মায় দেওয়া হয়। রাতেই তিনি দ্বিতীয় বিয়ে করেছেন বলে জেনেছি।

শফিকুলের বাবা জাহিদুল ইসলাম বলেন, প্রায় তিন মাস আগে পারভীনকে তালাক দেয় আমার ছেলে। শুক্রবার ছেলেকে দ্বিতীয় বিয়ে করতে নিয়ে যাওয়ার সময় আমাদের ওপর হামলা চালায় পারভীনসহ তার স্বজনেরা। পরে থানায় বসে পারভীনের দেনমোহরের টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। এরপর রাতেই ছেলেকে দ্বিতীয় বিয়ে করাই।

পারভীন খাতুন বলেন, দেনমোহরের টাকা না দিয়েই দ্বিতীয় বিয়ে করতে যাচ্ছিল শফিকুল। পরে তাকে আটক করি। দেনমোহরের টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলে তাকে ছেড়ে দেই।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০২২ সালে ফকিরপাড়া গ্রামের জাহাঙ্গীর আলম পাশার মেয়ে পারভীন খাতুনের সঙ্গে মধ্যপাড়া গ্রামের জাহিদুল ইসলামের ছেলে শফিকুল ইসলামের বিয়ে হয়। প্রায় তিন মাস আগে পারভীনকে তালাক দেন শফিকুল। তালাক দেওয়া হলেও দেনমোহরের টাকা পরিশোধ করেননি তিনি। এরই মধ্যে জামালপুর ইউনিয়নের পাতিল্যাকুড়া-চকদাড়িয়া (উত্তরপাড়া) গ্রামে দ্বিতীয় বিয়ে ঠিক হয় শফিকুলের। শুক্রবার সন্ধ্যায় শফিকুল বরযাত্রী নিয়ে দ্বিতীয় বিয়ে করতে মাইক্রোবাসযোগে রওনা হন। ফকিরপাড়া এলাকায় পৌঁছালে সাবেক স্ত্রী পারভীন ও তার লোকজন হামলা চালান। খরব পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শফিকুলকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আরও পড়ুন: দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার সময় সাবেক স্ত্রীর হামলা