সারা বাংলা

মায়ের জানাজায় আসেননি এস আলম গ্রুপের চেয়ারম্যান

দেশের শীর্ষস্থানীয় এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা চেমন আরা বেগম (৯২) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে … রাজেউন)। আজ রোববার (২০ অক্টোবর) ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিকেলে সাড়ে ৪টার দিকে চেমন আরা বেগমের লাশ হেলিকপ্টার যোগে চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আনা হয়। সেখানে হাজার হাজার মানুষ তাঁর জানাজায় অংশ নেন। কিন্তু সাইফুল আলম মাসুদ জানাজায় অংশ নিতে আসেননি।

প্রয়াতের সাত ছেলের মধ্যে বড় মোরশেদুল আলম ২০২০ সালে করোনা আক্রান্ত হয়ে মারা যান। বাকি ৬ ছেলের মধ্যে ২ জন জানাজায় অংশ নেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তবে পারিবারিক কোনো সূত্র থেকে এ তথ্য নিশ্চিত করা হয়নি। 

চেমন আরা বেগম ৭ ছেলে ও ৫ মেয়ের জননী। দ্বিতীয় ছেলে সাইফুল আলম মাসুদ এস আলম গ্রুপের চেয়ারম্যান এবং দেশের আলোচিত-সমালোচিত ব্যবসায়ী। 

গত ৫ আগস্ট আওয়ামী লীগের সরকারের পতনের পর দেশের শীর্ষস্থানীয় কয়েকটি ব্যাংক থেকে এস আলম গ্রুপ লক্ষাধিক কোটি টাকা ঋণ নিয়ে পরিশোধ না করার বিষয়টি সামনে এসেছে। এ নিয়ে সাইফুল আলম মাসুদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং তার বিদেশ যেতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে তাদের পারিবারিক একটি সূত্র জানিয়েছে, সাইফুল আলম মাসুদসহ চার ভাই বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন।

চেমন আরা বেগম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি অধিকাংশ সন্তানদের কাছে পাননি। 

আছরের নামাজ শেষে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে পটিয়া পৌরসভার এস আলম জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।