সারা বাংলা

সিরাজগঞ্জে কমিউটার ট্রেন লাইনচ্যুত, ভোগান্তিতে যাত্রীরা

সিরাজগঞ্জের কামারখন্দে জামতৈল রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কমিউটার (ফাইভ ডাউন) ট্রেনের ইঞ্জিন ও সামনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। 

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেলপথের জামতৈল রেলওয়ে স্টেশনের এক নম্বর লাইনের স্টাটার সিগন্যালে ঘটনাটি ঘটে। ফলে রাজশাহীগামী ট্রেনটির যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

রাত সাড়ে ৮টার দিকে ট্রেনের যাত্রী ময়না পারভীন বলেন, ‘ঢাকার টঙ্গি থেকে পাবনার মুলাডুলি যেতে ট্রেনে উঠি। জামতৈল স্টেশনে আসলে ট্রেনে বিকট শব্দ হয়। পরে শুনি ট্রেন পড়ে গেছে। এতো রাতে কীভাবে বাড়ি যাবো তা নিয়ে চিন্তায় আছি।’ 

অপর যাত্রী আলম শেখ বলেন, ‘ট্রেন লাইনচ্যুত হওয়ায় পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েছি। এতো রাতে পরিবারের সদস্যদের নিয়ে কীভাবে চাটমোহর ফিরবো তা নিয়ে  চিন্তায় আছি।’

জামতৈল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইসমাইল হোসেন জানান, রেল লাইনের পয়েন্টে ক্রটি থাকায় ট্রেন ছাড়ার সংকেত দিতে কিছু সময় বিলম্ব হয়। ট্রেন ছাড়ার সংকেত দেওয়ার আগেই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজশাহীগামী কমিউটার ট্রেনের চালক স্টেশন থেকে ট্রেন ছেড়ে দেন। স্টেশনের কিছু দুর যেতেই এক নম্বর লাইনের স্টাটার সিগন্যালে ট্রেনের ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়।

তিনি আরও জানান, বিষয়টি রেলওয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হয়েছে। উদ্ধারকারী ট্রেন আসলে লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধার করা সম্ভব হবে।