সারা বাংলা

নারায়ণগঞ্জে সেনা সদস্য হত্যা মামলায় ৩ আসামির মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শাহীন আলম নামে এক সেনা সদস্যকে হত্যা মামলার তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার(২১ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ দুই আসামির উপস্থিতে রায় ঘোষণা করেন। 

সাজাপ্রাপ্তরা হলেন- সিদ্ধিরগঞ্জের সিআই খোলা এলাকার আলী হোসেনের ছেলে জীবন, মিজমিজি বাতানপাড়া এলাকার শওকত আলীর ছেলে সুমন মিয়া ও একই এলাকার আসলাম মিয়ার ছেলে জুম্মন মিয়া। সুমন মিয়া পলাতক রয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সালাহ উদ্দিন ভূইয়া সবুজ জানান, ২০২২ সালের ১৫ জানুয়ারি রাতে পটুয়াখালিতে কর্মরত সেনাবাহিনীর সদস্য শাহীন আলম সাত দিনের ছুটিতে নিজ বাড়ি চাঁদপুরের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে রাত হওয়ায় তিনি তার বন্ধু ফারহান হাবিবের বাসা সিদ্ধিরগঞ্জের হিরাঝিল রাত্রিযাপন করতে যাচ্ছিলেন। মৌচাক এলাকায় পৌঁছালে ছিনতাইকারী জীবন, সুমন ও জুম্মন অটোরিকশায় এসে শাহীন আলমের গতিরোধ করে। 

ছিনতাইকারীরা শাহীন আলমের কাছ থেকে তার মানিব্যাগ ও মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন শাহীন আলমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক শাহীন আলমকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বড় ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে তিন আসামিকে মৃত্যুদণ্ড দেন আদালত।

নিহতের বড় ভাই সাইফুল ইসলাম রায়ে সন্তোষ প্রকাশ করেন এবং রায়টি দ্রুত কার্যকর করার দাবি জানিয়েছেন।