সারা বাংলা

গার্মেন্টসে চাঁদাবাজির মামলায় ২ বিএনপি নেতা গ্রেপ্তার

গার্মেন্টসে চাঁদাবাজির মামলায় গাজীপুর মহানগর থেকে বিএনপি দুই নেতাকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। রোববার দিবাগত রাতে মহানগরের গাছা থানার হাজীরপুকুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সোমবার (২১ অক্টোবর) গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠোনো হয়েছে। গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মোহাম্মদ রাশেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, গাছা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফারুক খান এবং গাছা থানা যুবদলের যুগ্ম-আহ্বায়ক আব্দুল্লাহ। এদের মধ্যে দলীয় সিদ্ধান্ত অমান্য করে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করায় দল ফারুক খানকে বহিষ্কার করেছিল।

পুলিশ সূত্রে জানা গেছে, গত কয়েকমাস ধরে গাজীপুর মহানগরীর গাছা থানা এলাকায় বিএনপির প্রভাব খাটিয়ে চাঁদাবাজি, দখল ও ছিনতাইসহ নানা অপকর্ম করছিলেন গ্রেপ্তারকৃতরা। কয়েকটি কারখানার ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিতে কর্মকর্তাদের হুমকি ও চাঁদাবাজি করেন তারা। এসব বিষয়ে সংশ্লিষ্ট থানা ও সেনাবাহিনীর সদস্যদের কাছে একাধিক নামে বেনামে অভিযোগ আসে। অভিযোগের সত্যতা পাওয়ায় গতকাল দিবাগত রাতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে হাজীরপুকুর এলাকার একটি বাসা থেকে খারুক খান ও আব্দুল্লহকে গ্রেপ্তার করে। 

বিএনপির দুই নেতাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে গাছা থানার ওসি আলী মোহাম্মদ রাশেদ বলেনে, ‘একটি পোশাক তৈরি কারখানায় চাঁদাবাজির মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার (২১ অক্টোবর) সকালে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।’