সারা বাংলা

ভাইকে ফাঁসাতে স্ত্রীকে হত্যা করেন স্বামী: পুলিশ

লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধের ঘটনায় ছোট ভাই হিরনকে ফাঁসাতে নিজের স্ত্রী জেসমিন আক্তারকে (৩৫) কুপিয়ে হত্যা করেন হারুনুর রশিদ। সোমবার (২১ অক্টোবর) দুপুরে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়সার হামিদ বিষয়টি জানিয়েছেন। 

গ্রেপ্তার হারুন সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের ঝাউডগি গ্রামের নুর মোহাম্মদ ডাক্তার বাড়ির মৃত হানিফ মোল্লার ছেলে। 

পুলিশ জানায়, হারুনের  সঙ্গে তার ভাই হিরনের জমি নিয়ে বিরোধ ছিল। গত ১৫ অক্টোবর রাতের খাবার শেষে হারুনের পরিবারের সবাই ঘুমিয়ে পড়েন। রাত পৌনে ৩টার দিকে হারুন পাশ্ববর্তী বাড়ির বিয়ের সাজসজ্জা দেখতে যাওয়ার কথা বলে স্ত্রী জেসমিনকে নিয়ে ঘর থেকে বের হন। এক পর্যায়ে হারুন জেসমিনকে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন।

ঘটনাটি ডাকাতি বলে প্রচার করতে হারুন নিজেই তার হাতে ও ঘাঁড় জখম করেন। হারুন প্রতিবেশীর বাড়িতে গিয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার করেন। আশপাশের লোকজন বাড়িতে আসলে সবাইকে তিনি জানান ৭-৮ জন ডাকাত তাদের কুপিয়েছে। 

পুলিশ আরও জানায়, মূলত জমি নিয়ে বিরোধের জেরে ছোট ভাই হিরন ও তার স্ত্রীকে ফাঁসাতে হারুন নিজের স্ত্রীকে হত্যা করেন। তিনি ডাকাতি বলে ঘটনাটি প্রচার করেন। গত ১৯ অক্টোবর সন্ধ্যায় গ্রেপ্তারের পর পুলিশ জিজ্ঞাসাবাদ করলে, হারুণ হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করেন। গতকাল রোববার দুপুরে আসামি আদালতেও ১৬৪ ধারায় জবানবন্দি দেন। 

ওসি কায়সার হামিদ বলেন, ‘আসামি হারুন তার ভাই হিরনকে ফাঁসাতে হত্যাকাণ্ডটি ঘটিয়েছেন। তিনি নিজের শরীরেও দা দিয়ে আঘাত করে ঘটনাটি ডাকাতি বলে প্রচার করেন। আদালতে হত্যার কথা স্বীকার করে আসামি ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। আদালত তাকে জেলা হাজতে পাঠানোর নির্দেশ দেন।’