সারা বাংলা

চুরির দায়ে ছেলেকে জরিমানা, বাবার আত্মহত্যা

বৈদ্যুতিক মোটর চুরির দায়ে গোপালগঞ্জের কাশিয়ানীতে সালিশ বৈঠকে দুই যুবককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এর দুই দিন পর অপমান সইতে না পেরে জরিমানা হওয়া এক যুবকের বাবা আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২১ অক্টোবর) ভোরের দিকে উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথড় গ্রামে ঘটনাটি ঘটে।

আত্মহত্যা করা ব্যক্তির নাম অমল বর। তিনি একই গ্রামের মৃত হরিপদ বরের ছেলে। অমল বর কৃষি কাজ করতেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। 

এলাকাবাসী জানান, কয়েকদিন আগে গ্রামের মৃত কমল রায়ের স্ত্রীর বাড়ির একটি বৈদ্যুতিক মোটর চুরি হয়। চুরির ঘটনায় অমল বরের ছেলে সুজয় বর ও বাবুল রায়ের ছেলে দিগন্ত রায়কে সন্দেহ করেন সবাই। স্থানীয় নিত্য মজুমদারের ডাকে গত শনিবার (১৯ অক্টোবর) বিকেলে রাহুথড় উদয়ন উচ্চ বিদ্যালয়ে সালিশ বৈঠকের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত লোকজন ওই দুই যুবককে চুরির দায়ে ৬০ হাজার টাকা জরিমান করেন। জরিমানার টাকা জোগাড় নিয়ে সুজয় বরের দরিদ্র পরিবারে ঝামেলা হয়। এলাকাবাসী সুজয় বরের পরিবার নিয়ে নানা ধরণের কটূক্তি করতে থাকেন। ফলে অপমান সহ্য করতে না পেয়ে বাড়ির পাশে একটি ভিটায় নিম গাছের সঙ্গে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেন অমল বর। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউদ্দিন খান বলেন, ‘মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃত্যুর সঠিক কারণ এখনো জানা যায়নি। এ ঘটনায়  অপমৃত্যু মামলা হয়েছে।’