সারা বাংলা

ব্রাহ্মণবাড়িয়ায় ডিবি পুলিশ পরিচয়ে অপহরণের চেষ্টা, গ্রেপ্তার ৩

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে লোকমান হোসেন (৪৪) নামে এক ব্যক্তিকে অপহরণের সময় জনতা তিনজনকে ধরে পুলিশে সোপর্দ করেছে। 

রোববার (২১ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন, নাটাই বটতলী গ্রামের মো. আশিক (২৫), শহরের কান্দিপাড়ার নাজিবুর রহমান সানি (২৭) ও একই এলাকার বাসিন্দা ও বর্তমানে ঢাকার খিলগাঁও এলাকার বাসিন্দা মো. সফিক (২৬)।

খোঁজ নিয়ে জানা গেছে, রোববার রাত সাড়ে ৯টার দিকে ভাটপাড়া গ্রামের লোকমান হোসেনের বাড়িতে কিছু লোক ঘোরাফেরা করে। লোকমান তাদের জিজ্ঞেস করলে তারা নিজেদের ডিবি পুলিশ বলে পরিচয় দেয়। তখন তারা লোকমানকে বলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে। তখন লোকমান তাদের গ্রেপ্তারি পরোয়ানার কপি দেখাতে বললে তাদের মধ্যে একজন লোকমানের মুখে চাপ দিয়ে ধরে টেনে-হিঁচড়ে মাইক্রোবাসে তুলে ফেলে। তখন ঘর থেকে লোকমানের স্ত্রী, ছেলে-মেয়েরা বের হয়ে চিৎকার শুরু করলে তাদের এলোপাতাড়ি মারধর শুরু করে। পরে স্থানীয়রা এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আশিক, শফিক ও সানিকে ধরে ফেলে। এ সময় তাদের সঙ্গে থাকা আরও চারজন পালিয়ে যায়।

পরে স্থানীয়রা খবর দিলে পুলিশ তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের ব্যবহৃত মাইক্রোবাস উদ্ধার করা হয়। গ্রেপ্তার তিনজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, লোকমানের ছোট ভাই খান জাহান আলী রমজানের নির্দেশে তারা লোকমানকে তুলে নেওয়ার জন্য আসে। লোকমানকে তুলে নেওয়ার জন্য খান জাহান আলী তাদের ৭০ হাজার টাকা দেয়। 

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, এ ঘটনায় লোকমান হোসেন সদর মডেল থানায় ৭ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। গ্রেপ্তার তিনজনকে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।