সারা বাংলা

তাড়াশের সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান গ্রেপ্তার

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের সাবেক এমপি আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদারের গাড়িতে হামলা চালিয়ে হত্যাচেষ্টা মামলায় তাড়াশ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও তাড়াশ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান মনিকে থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে মনিরুজ্জামান মনিকে তাড়াশ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে দুপুরে তাকে আদালতে প্রেরণ করে পুলিশ। 

এর আগে, সোমবার (২১ অক্টোবর) দুপুরে ঢাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

জানা যায়, মনিরুজ্জামান মনি তাড়াশ উপজেলা পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন ও আওয়ামী লীগের তাড়াশ উপজেলা শাখার বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর বারুহাস ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আসাদুজ্জামান তাড়াশ থানায় বাদী হয়ে ৯৯ জনের নাম উল্লেখসহ  ৩০০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। এই মামলার আসামি তিনি। 

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদারের নির্বাচনী প্রচারণা সভায় তার গাড়ি বহরে হামলা চালিয়ে হত্যা চেষ্টা চালানোর ঘটনায় দায়ের করা মামলায় তিনি এজাহার নামীয় আসামি। ওই মামলাতেই তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

তিনি আরও বলেন, পরে আজ সকালে তাকে থানায় হস্তান্তর করা হয়। এরপর তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।