সারা বাংলা

নাটোরে আদালত চত্বরে সাবেক এমপির সহযোগীকে ডিম নিক্ষেপ

নাটোরের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সহযোগী রাশেদুল ইসলাম কোয়েলকে আদালতে নেওয়ার সময় বিক্ষুব্ধ জনতা তাকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেছেন। পরে তাকে ১০ মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর দিকে নিরাপত্তার মধ্য দিয়ে কোয়েলকে আদালতে হাজিরের পর অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রওশন আলম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নাটোর জজ কোর্টের আইনজীবী হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। কোয়েলের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তারা রিমান্ড আবেদন করলে পরবর্তী তারিখে শুনানির কথা আদালত জানিয়েছেন বলে জানান এই আইনজীবী।

গত ১১ অক্টোবর কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিজিবির হাতে গ্রেপ্তার হন নাটোর সদরের চক বৈদ্যনাথ এলাকার আমিনুল ইসলামের ছেলে রাশেদুল ইসলাম কোয়েল (৩৭)। ছাত্র জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে নাটোরে দায়ের করা ১০টি মামলায় কোয়েলকে আসামি করা হয়েছে। ৫ আগস্টের আগে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সময়ে জেলা বিএনপির সিনিয়র নেতাদের ওপর কোয়েলের নেতৃত্বে একাধিকবার হামলা করা হয়।

এদিকে, কোয়েলকে আদালতে হাজির করা নিয়ে সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যদের আদালতপাড়ায় নিরাপত্তা জোরদার করতে দেখা যায়। বিএনপি ও এর সহযোগী-অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জেলা প্রশাসকের কার্যালয়সহ আদালতের বিভিন্ন প্রান্তে অবস্থান নিয়ে কোয়েল ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। দুপুর ১টার দিকে আইনশৃঙ্খালা বাহিনী ও সেনা সদস্যদের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে কোয়েলকে আদালতে হাজির করা হয়। আদালত চত্বরে গাড়ি থেকে নামিয়ে কোয়েলকে আদালতে তোলার সময় তাকে লক্ষ্য করে উপস্থিত জনতা ডিম নিক্ষেপ করে। এ সময় বিএনপির নেতাকমীরা কোয়েলের ওপরে হামলার চেষ্টা করলে সেনা সদস্যরা বাধা দেন। পরে সেখানে তারা স্লোগান দিতে থাকেন। এরপর আদালতে হাজিরা শেষে নিরাপত্তার মধ্য দিয়ে কোয়েলকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

নাটোর সদর থানার ওসি মো. মাহবুর রহমান বলেন, আদালত প্রাঙ্গণে কয়েকস্তরে নিরাপত্তা জোরদার করা হয়। এখন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়।