সারা বাংলা

চুয়াডাঙ্গার সাবেক এমপি টগরের বিরুদ্ধে হত্যা মামলা

চুয়াডাঙ্গার দামুড়হুদায় জামায়াতে ইসলামীর নেতার ছেলে রোকনুজ্জামানকে (২০) গুলি করে হত্যার অভিযোগে সাবেক এমপি আলী আজগার টগর ও দামুড়হুদা মডেল থানার সাবেক ওসি সুকুমার বিশ্বাসসহ ১৫ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

নিহত রোকনুজ্জামানের বাবা দামুড়হুদা উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি আবু বকর সিদ্দিক বাদী হয়ে মঙ্গলবার (২২ অক্টোবর) আমলি আদালতে (২) মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। বিচারক মো. মোস্তফা কামাল মামলাটি আমলে নিয়ে তা তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দিয়েছেন।  

আসামিরা হলেন: দামুড়হুদা মডেল থানার সাবেক পরিদর্শক (তদন্ত) কে এম জাহাঙ্গীর, এসআই তপন কুমার নন্দী, শেখ রফিকুল ইসলাম, কনস্টেবল দিপু গাঙ্গুলি, খালিদ মাসুদ, নজরুল ইসলাম, শফিউর রহমান, ফিরোজ ইকবাল এবং দর্শনার দক্ষিণ চাঁদপুর গ্রামের  মাসুম, আলীহিম, সুমন , রাজিব ও সজল। 

মামলায় অভিযোগ করা হয়েছে, রোকনুজ্জামানের বাবা-মা ভিন্ন মতের অনুসারী হওয়ায় এমপি আলী আজগার টগরের ক্যাডার বাহিনী দীর্ঘদিন ধরে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। ২০১৯ সালের ২৯ আগস্ট পুলিশের সঙ্গে যোগসাজশ করে কথিত বন্দুকযুদ্ধের নামে রোকনুজ্জামানকে গুলি করে হত্যা করা হয়।