সারা বাংলা

রাষ্ট্রপতির পদত্যাগ চেয়ে টাঙ্গাইলে মশাল মিছিল

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ চেয়ে টাঙ্গাইল শহরে মশাল মিছিল করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। একই সঙ্গে তারা জুলাই-আগস্ট মাসে আন্দোলন চলাকালে যারা ছাত্র-জনতা হত্যায় জড়িত ছিলেন তাদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। 

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় শহরের শহিদ মিনারের সামনে থেকে মশাল মিছিলটি বের হয়। এটি গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- টাঙ্গাইল জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মনিরুল ইসলাম, মো. আকরাম হোসেন, এসএম কামরুল ইসলাম, ফাতেমা রহমান বিথী, মো. শেরশাহ প্রমুখ।

ছাত্র-জনতার তোপের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে যান। তিনি পালিয়ে যাওয়ার পর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং আমি তা গ্রহণ করেছি।’

তবে, সম্প্রতি মানজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমানের সঙ্গে এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি জানান, তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে এ সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই। এরপর নতুন করে বিক্ষুব্ধ হয়ে ওঠে সরকার পতনে নেতৃত্বদানকারী বৈষম্যবিরোধী ছাত্র সমাজ।