সারা বাংলা

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৬ জেলে আটক

শরীয়তপুরের গোসাইরহাটের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ছয় জেলেকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি ইঞ্জিন চালিত ছোট নৌকা জব্দ করা হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত  উপজেলার মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ।

মৎস্য বিভাগ জানায়, মা ইলিশের প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলেরা নদীতে মাছ শিকার করছিল। আজ দুপুর থেকে মা ইলিশ রক্ষায় উপজেলার মেঘনা নদীতে অভিযানে নামে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ। এ সময় নদীতে মাছ ধরার সময় ছয় জেলেকে আটক করা হয়। পাশাপাশি ৪০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য আট লাখ টাকা। এছাড়া, একটি ইঞ্জিন চালিত ছোট নৌকা জব্দ হয়। 

গোসাইরহাট উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কাশেম বলেন, ছয় জেলেকে আটক করা হয়েছে। মা ইলিশ রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত রাখা হবে। 

অভিযানে জেলা পুলিশ সুপার নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ, গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা অংশ নেন।