সারা বাংলা

সুনামগঞ্জে মালিক-শ্রমিকের কর্মবিরতি স্থগিত, যান চলাচল স্বাভাবিক

সুনামগঞ্জ-সিলেট সড়কের এম এ খান সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত করা হয়েছে। এতে সারা দেশের সঙ্গে সুনামগঞ্জের যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ বুধবার (২৩ অক্টোবর) বিকালে কর্মসূচি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বাস-মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল মিয়া।

সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজীতে এম এ খান সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে সুনামগঞ্জে সব যানবাহন বন্ধ রেখে আজ বুধবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করে পরিবহন মালিক ও শ্রমিকরা। এতে করে জেলা শহরের যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়ে। যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

আজ দুপুর ৩টায় সুনামগঞ্জের পরিবহন মালিক ও শ্রমিকদের নিয়ে সিলেট বিভাগীয় কমিশনার সভা করেন। ওই সভায় আগামী এক মাসের মধ্যে পরিবহন মালিক ও শ্রমিকদের দাবি মেনে নেওয়া হবে জানালে পরিবহণ মালিক ও শ্রমিকরা তাদের কর্মসূচি স্থগিত করেন। কর্মসূচি স্থগিতের সঙ্গে সঙ্গে জেলা থেকে দূরপাল্লার যানবাহন ছেড়ে যাচ্ছে।

সুনামগঞ্জ বাস-মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, ‘লামাকাজীর এম এ খান সেতুটি আর টেন্ডারের আওতায় নিয়ে আসা হবে না বলে সিলেট বিভাগীয় কমিশনার আশস্ত করেছে। একইসঙ্গে ১ মাসের মধ্যে দাবি মেনে নেওয়া হবে বলে জানালে আমরা কর্মসূচি স্থগিত করি। এখন সারা দেশের সঙ্গে সুনামগঞ্জের যান চলাচল স্বাভাবিক হয়েছে।’

সুনামগঞ্জ থেকে সিলেট যাওয়ার পথে লামাকাজী নামকস্থানে এডমিরাল এম এ খান সেতুতে দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায়ের পর ছাত্র-জনতার দাবির মুখে ৫ আগস্টের সরকার পতনের পরে টোল আদায় বন্ধ হয়। আওয়ামী লীগ সরকার পতনের কিছু দিন টোল আদায় বন্ধ থাকার পর সম্প্রতি আবারও টোল আদায় চালু হওয়ায় সিলেট বিভাগীয় কমিশনারকে বিষয়টি অবগত করা হয়। তবে কোনো সুরাহা না হয়নি।