সারা বাংলা

শনিবার রাজশাহী থেকে কৃষিপণ্য স্পেশাল ট্রেন চালু হচ্ছে 

রাজশাহী থেকে আগামী শনিবার (২৬ অক্টোবর) কৃষিপণ্য স্পেশাল ট্রেন চালু হতে যাচ্ছে। এ ট্রেনের মাধ্যমে রাজশাহী অঞ্চলের কৃষিপণ্য স্বল্পমূল্যে ঢাকায় পরিবহন করা যাবে। স্পেশাল ট্রেনে সাধারণ লাগেজ ভ্যানের পাশাপাশি রেফ্রিজারেটেড লাগেজ ভ্যানেরও ব্যবস্থা রয়েছে। যার মাধ্যমে মাছ, মাংসসহ পচনশীল পণ্য পরিবহন করা যাবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে স্টোকহোল্ডারদের সমন্বয়ে মতবিনিময় সভায় এ কথা জানানো হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক সুজিত কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিম রেলের মহাব্যবস্থাপক মামুনুল ইসলাম।

সভায় রেল কর্তৃপক্ষ জানায়, ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে সকাল সাড়ে ৯টায় ছেড়ে ঢাকার তেজগাঁও স্টেশনে পৌঁছাবে বিকেল ৫টা ২০ মিনিটে। এতে রাজশাহী থেকে তেজগাঁও এক কেজি কৃষিপণ্য পৌঁছাতে খরচ পড়বে ১ টাকা ১৮ পয়সা। 

রহনপুর রেলওয়ে স্টেশন থেকে কৃষিপণ্য স্পেশাল ট্রেন ছেড়ে ১৩টি স্টেশনে যাত্রাবিরতি করে তেজগাঁও স্টেশনে পৌছাবে। নাচোল, আমনুরা জং, কাঁকনহাট, রাজশাহী, সরদহরোড, আড়ানি, আব্দুলপুর, আজিমনগর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রিজ ও জয়দেবপুরে ট্রেন থামবে।