সারা বাংলা

ছাত্রলীগ নিষিদ্ধ ঘোষণায় বিভিন্নস্থানে আনন্দ মিছিল

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ নিষিদ্ধ করায় বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দেশের বিভিন্নস্থানে আনন্দ মিছিল করা হয়েছে। মিছিল থেকে মিষ্টি বিতরণ করতেও দেখা গেছে।

বুধবার (২৩ অক্টোবর) রাতে অন্তর্বর্তী সরকার সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ তুলে ছাত্রলীগকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে।

দিনাজপুর দিনাজপুরের হাকিমপুর উপজেলায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে উপজেলা বিএনপি। বিকেলে পৌরশহরের বিএনপির কার্যালয় থেকে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হিলি চার মাথায় পথসভা করে মিষ্টি বিতরণ করে।

পথসভায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সভাপতি ফেরদৌস রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিল্পী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আনোয়ার হোসেন। তারা সরকারের এ সিদ্ধান্ত স্বাগত জানান। এ সময় উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর লক্ষ্মীপুর সরকারি কলেজে আনন্দ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী শিক্ষার্থীরা। সকালে ক্যাম্পাস প্রাঙ্গণে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করেন তারা। এতে অর্ধ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এ সময় এ সকল শিক্ষার্থীরা যুবলীগ ও আওয়ামী লীগকেও নিষিদ্ধ করার দাবি জানান।

পাবনা পাবনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। দুপুরে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের ডিগ্রি ক্যাম্পাস থেকে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে কলেজের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে শিক্ষার্থীসহ সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা।