সারা বাংলা

মধ্যরাতে সিকৃবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ, কমিটি বিলুপ্ত

ব্যানার ছেঁড়াকে কেন্দ্র করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ছাত্রদলের নেতা–কর্মীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে ক্যাম্পাসের ২ নম্বর গেটে এ ঘটনা ঘটে। প্রায় ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোজাম্মেল হক সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কৃষি গুচ্ছ ২০২৩–২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসের প্রধান দুই ফটকে দলীয় ব্যানার টানায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। পরবর্তী সময়ে কে বা কারা ব্যানার ছিঁড়ে ফেললে ছাত্রদলের নেতা–কর্মীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়। প্রায় ঘণ্টাব্যাপী চলে সংঘর্ষ। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে এ ঘটনার পর রাতেই সিকৃবি ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। সংগঠনের দপ্তর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো। শিগগিরই ওই ইউনিটির নতুন কমিটি ঘোষণা করা হবে।