সারা বাংলা

ডিবি পরিচয়ে ছিনতাই করতে গিয়ে গণধোলাইয়ের শিকার, পুলিশ সদস্যসহ গ্রেপ্তার ২

ফরিদপুরে ডিবি পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে গণধোলাইয়ের শিকার হয়েছেন পুলিশের এক কনস্টেবলসহ দুই ব্যক্তি। পরে তাদের আটকে রাখেন স্থানীয়রা। খবর পেয়ে কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুজনকে উদ্ধার করে।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদউজ্জামান। এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাতে শহরের বাইপাস সড়কের ব্রাহ্মনকান্দা এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন, পুলিশ কনস্টেবল মো. মামুন শেখ (৩২) ও শহরের আলিপুর এলাকার বাসিন্দা আরাফাত রহমান আগুন (২৮)।

পুলিশ জানায়, গত ১৫ সেপ্টেম্বর পুলিশ কনস্টেবল মামুন শেখকে কোতয়ালী থানা থেকে রিজার্ভ পুলিশে নেওয়া হয়। এর দুদিন পর তাকে ডিএমপিতে বদলি করা হয়। তবে তিনি সেখানে যোগদান না করে অনুপস্থিত ছিলেন।

ভুক্তভোগী জিসান বলেন, ‘বৃহস্পতিবার সন্ধ্যায় ডিবি পরিচয়ে মামুন শেখ ও আগুন তল্লাশি করে আমার কাছ থেকে ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় ডাক-চিৎকার করলে স্থানীয় জনতা ধাওয়া দিয়ে তাদের গণধোলাই দেয়। পরে দুজনকে পুলিশের কাছে সোপর্দ করি। এ ঘটনায় মামলা করেছি।’

ফরিদপুরের পুলিশ সুপার মো. আব্দুল জলিল বলেন, ‘বাইপাস সড়কে ছিনতাইয়ের অভিযোগে পুলিশ সদস্যসহ দুজনকে গণধোলাই দিয়ে আটকে রেখেছেন স্থানীয়রা। এমন খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়। এ সময় জব্দ করা হয় এক জোড়া হ্যান্ডকাফ। পরে ভুক্তভোগীর দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।’