সারা বাংলা

‘রাষ্ট্রের সঙ্কট নিরসনে জাতিকে বিভক্ত করা যাবে না’

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, অনেক চক্রান্তকারী সংবিধানের দোহাই দিয়ে রাজনৈতিক সঙ্কটকে জিইয়ে রাখার চেষ্টা করছেন। কিন্তু, উপদেষ্টা পরিষদকে একটা কথা মনে রাখতে হবে যে, ৫ আগস্ট যে গণঅভ্যুত্থান হয়েছে, তা সংবিধান মেনে হয়নি। আপনারা যে উপদেষ্টা পরিষদের ক্ষমতায় বসেছেন, তাও কোনো সংবিধানের আলোকে হয়নি। 

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে শরীয়তপুর পৌরসভার মিলনায়তনে জেলার রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জামায়াতের সেক্রেটারি বলেন, জনগণের আকাঙ্ক্ষায় বিপ্লব হয়েছে। জনগণের আকাঙ্ক্ষায় ড. ইউনূসকে ক্ষমতায় বসানো হয়েছে। এখন রাষ্ট্রের সকল সাংবিধানিক সঙ্কট আপনাদেরকে নিরসন করতে হবে। এই সঙ্কট নিরসনের জন্য জাতিকে বিভক্ত করা যাবে না।

তিনি বলেন, আমরা যারা ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে রাজপথে ছিলাম, তাদের মধ্যে ফাটল, বিভেদ, দূরত্ব, অনৈক্য সৃষ্টির চক্রান্ত চলছে। তাই বিএনপি-জামায়াতে ইসলামীসহ ছোট-বড় সকল রাজনৈতিক দলকে আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে আমাদের এই ৫ আগস্টের চেতনাকে ধারণ করে জাতীয় ঐক্য অটুট রাখতে হবে।

দেশবাসীর উদ্দেশে জামায়াতের সেক্রেটারি জেনারেল বলেন, জামায়াতে ইসলামী অন্তর্বর্তীকালীন সরকারকে রাষ্ট্র গঠনে সহযোগিতা করবে, যতটা গ্রহণযোগ্য সময় রাষ্ট্রের অর্গানকে সংস্কার করতে প্রয়োজন।  বাংলাদেশ জামায়াতে ইসলামীর শরীয়তপুর জেলার আমির অধ্যক্ষ মুহা. আবদুর রব হাশেমীর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আযাদ ও অন্যরা।