সারা বাংলা

পঞ্চগড়ে মাদক-দুর্নীতির বিরুদ্ধে ম্যারাথন

উত্তরের জেলা পঞ্চগড়ে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় পঞ্চগড় সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই কর্মসূচি হাতে নেয়। 

শনিবার (২৬ অক্টোবর) ম্যারাথনের উদ্বোধন করেন জেলা প্রশাসক সাবেত আলী। এদিন সকাল থেকেই পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বর তরুণদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। 

পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম থেকে শুরু করে ব্যারিস্টার বাজার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার ম্যারাথনে অংশ নেন পঞ্চগড়সহ বিভিন্ন জেলার তিন শতাধিক তরুণ। এমন আয়োজনে অংশ নিয়ে উচ্ছসিত তরুণরা। পরে সরকারি অডিটোরিয়াম চত্বরের মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক সাবেত আলী, অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক অনিরুদ্ধ কুমার রায়, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলতাফ হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পঞ্চগড়ের পরিদর্শক আশরাফুল ইসলাম, সাংবাদিক ও নাট্য সংগঠক সরকার হায়দার ও পঞ্চগড় সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের সভাপতি অ্যাড. আহসান হাবিব সরকারসহ তরুণরা বক্তব্য রাখেন। 

ম্যারাথনে অংশগ্রহণকারী প্রত্যেকের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়। এ সময় মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তোলার অঙ্গীকার করেন অংশগ্রহণকারীরা।