সারা বাংলা

রাজশাহীতে যুবলীগ কর্মীকে পিটিয়ে–ছুরিকাঘাতে হত্যা

রাজশাহীতে মো. মীম (২৫) নামে এক যুবলীগ কর্মীকে পিটিয়ে ও ছুরিকাঘাতে দুর্বৃত্তরা হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। নিহত মীম রাজশাহী মহানগরের রামচন্দ্রপুর এলাকার আব্দুল মোমিনের ছেলে।

শনিবার (২৬ অক্টোবর) রাতে সাড়ে ৮টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে কে বা কারা ফেলে রেখে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর গুলি চালানো যুবলীগ নেতা জহিরুল হক রুবেলের নিকট আত্মীয় মীম। তিনি মহানগর যুবলীগের সাবেক অর্থসম্পাদক রাজীব মতিনের ব্যক্তিগত কার্যালয়ে থাকতেন। ৫ আগস্টের পর থেকে আত্মগোপনে ছিলেন মীম। শনিবার বিকেলে নগরীর সাগরপাড়া এলাকায় এলে একদল যুবক মীমকে ধাওয়া দেন। পরে পঞ্চবটি এলাকায় এসে মীম তাদের হাতে ধরা পড়েন। সেখানে তাকে আটকে রেখে মারধর ও ছুরিকাঘাত করা হয়। পরে তাকে হাসপাতালে ফেলে রেখে আসা হয়।

সাগরপাড়া এলাকার একটি গলির মুখে লাগানো ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ৮-১০ জন যুবক মীমকে ধাওয়া দিচ্ছেন। তবে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

বোয়ালিয়া থানার পরিদর্শক (তদন্ত) তাজমুল ইসলাম বলেন, মীম নামে ওই যুবলীগ কর্মীর মরদেহ হাসপাতালের মর্গে আছে। ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তবে কে বা কারা এ ঘটনার সঙ্গে জড়িত পুলিশ তা নিশ্চিত হতে পারেনি।