ক্যাম্পাস

‌‘অনলাইন পরীক্ষার নামে তামাশা চলবে না’

বৈশ্বিক মহামারি করোনার কবলে পড়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে। দুইবার সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হলেও সংক্রমণ বাড়ায় বন্ধ হয়ে যায়। দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিপ্রেক্ষিতে অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা শুরু হয় জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে। এর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী দুই ডোজ সম্পূর্ণ করেছেন, অল্প শিক্ষার্থীর বাকি রয়েছে। 

এ অবস্থায় ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারক লিপি দিয়েছে ও সৌজন্য সাক্ষাৎ করেছে। 

বুধবার (২৫ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সঙ্গে সরাসরি কথা বলেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান রাকিবসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। 

রাকিবুল হাসান রাকিব বলেন, সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে কবি নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এক বিন্দু ছাড় দেয় না, এখনো দেবে না। পহেলা সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষার আয়োজন করতে হবে। অনলাইন পরীক্ষার নামে তামাশা চলবে না। আর এখন প্রায় শিক্ষার্থী ভেকসিন নিয়ে নিয়েছেন। আর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন।