ক্যাম্পাস

নবীনদের বরণ করে নিল রাবির বিটিসিএলএফ

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের (বিটিসিএলএফ) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা নবীনবরণ শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাবি অধ্যাপক মো. হাবিবুর রহমান বলেন, ‘ক্যাম্পাসে নিজের ক্রিয়েটিভি বাড়ানোর জন্য যে কয়টি জায়গা রয়েছে তার মধ্যে বাংলাদেশ তরুণ লেখক ফোরাম অন্যতম। একাডেমিক পড়াশোনার পাশাপাশি এখানে যুক্ত থাকলে শিক্ষার্থীদের দক্ষতা আরও বৃদ্ধি পাবে।

তিনি বলেন, ফেসবুক নামক সামাজিক যোগাযোগ মাধ্যমে তোমাদের মূল্যবান সময় যেন শেষ না হয়। এজন্য অবসর সময়ে তোমরা নতুন নতুন লেখনী লিখবে।

ফোরামের সমন্বয়ক মুজাহিদুল ইসলাম বাবু বলেন, আমরা আশা করি, তারুণ লেখক ফোরামের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের সব অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কলম ধরবে। তারা ক্যাম্পাসের খাবার, আবাসিক ও প্রশাসনিক নানা অসংগতি তুলে ধরতে সাহায্য করবে। যাতে করে বিশ্ববিদ্যালয়ের সব অন্যায় দূর হয়।

পরে নবীনদের নিয়ে আয়োজিত উম্মুক্ত সাহিত্য প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম একটি অরাজনৈতিক, লেখালেখি বিষয়ক সামাজিক সংগঠন। বাংলাদেশের  ১৮টি পাবলিক বিশ্ববিদ্যালয়সহ সর্বমোট ২০ টি বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম চলছে। এ বছর রাবির ১৮০ জন শিক্ষার্থী এ সংগঠনে রেজিষ্ট্রেশন করেছে।