ক্যাম্পাস

ইবিতে পুনরায় চালু হচ্ছে সোমবারের অফলাইন ক্লাস 

২৫ শতাংশ বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের উদ্দেশ্যে সরকারি নির্দেশনা মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সপ্তাহের প্রতি সোমবার অনলাইন চালু করা হয়েছিলো। সেটা বন্ধ করে সশরীরে পূর্ব নির্ধারিত নিয়মে ক্লাস ও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২২ জানুয়ারি থেকে পূর্ব নির্ধারিত প্রতি সোমবারের অনলাইন ক্লাস সশরীরে চলবে এবং পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, ২৫ শতাংশ বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের উদ্দেশ্যে সোমবারে অনলাইন পাঠদান কার্যক্রম চালু ছিলো। এখন দেখা যাচ্ছে নিয়মিত অনলাইন ক্লাসগুলো হচ্ছে না। এছাড়াও সাপ্তাহিক দুদিন ছুটি থাকায় শিক্ষার্থীরা প্রকৃতপক্ষে বেনিফিটেড হচ্ছে না। তাই শিক্ষার্থীদের বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে পুনরায় অফলাইন (সশরীরে) ক্লাসে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই, ২০২৩ থেকে বিশ্ববিদ্যালয়ে সপ্তাহে একদিন সোমবার সকল প্রকার ক্লাস কার্যক্রম অনলাইনে চলমান ছিলো এবং সোমবার সকল প্রকার পরীক্ষা বন্ধ ছিলো।