ক্যাম্পাস

জাবিতে রেড ক্রিসেন্টের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যুব রেড ক্রিসেন্টের আয়োজনে ‘মাল্টি-স্টেকহোল্ডার দৃষ্টিকোণ থেকে স্বেচ্ছাসেবক মনোবৃত্তি তৈরি ও দূর্যোগ ব্যবস্থাপনা এবং টেকসই উন্নয়নে ব্যবহারিক দক্ষতা অর্জন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের থিয়েটার ল্যাবে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

যুব রেড ক্রিসেন্ট জাবি শাখার ইনচার্জ সহকারী অধ্যাপক মহিবুর রৌফ শৈবালের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন, বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম। এসময় তিনি স্বেচ্ছাসেবা, দূর্যোগ ব্যবস্থাপনা, লিডারশিপসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

তিনি বলেন, আমি একজন গবেষক ও শিক্ষক হিসাবে ওদের সঙ্গে সম্পর্কিত হওয়ার গুরুত্ব অনুভব করি। আমি নিজেও একজন ভলেন্টিয়ার হিসাবে দাবি করি। জাতিসংঘের কাজ করার সুবাদে ইউএন এডিপির সঙ্গে কাজ করেছি৷ এছাড়া বাংলাদেশ স্কাউট সঙ্গে একটি দূর্যোগ মোকাবেলা বিষয়ে কাজ করেছি। আজকের কর্মশালায় স্বেচ্ছাসেবা, ডিজাস্টার ম্যানেজমেন্টের বিভিন্ন পর্যায়ে তরুণদের ভূমিকা নিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে৷ আশা করি এ বিষয়গুলো তাদের দক্ষতা অর্জনে সহায়ক হবে।

দিনব্যাপী কর্মশালা শেষে অংশগ্রহণকারী ৫০ জন স্বেচ্ছাসেবককে সার্টিফিকেট প্রদান করা হয়।