ক্যাম্পাস

শেখ হাসিনা সারা বিশ্বের মানুষের কাছে মডেল: মহিবুর রহমান

‘যোগ্যতা, দুরদূর্শিতা, ব্যাক্তিত্ব বিচারে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের মানুষের কাছে একটা আইডল।’

রোববার (১৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে দুপুর আড়াইটার দিকে ‘মানবিকতায় অগ্রদূত ছাত্রলীগ’ দেশব্যাপী চলমান কর্মসূচির অংশ হিসেবে শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিবুর রহমান এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনা আমাদের অহংকার, ভালবাসা। আমাদের রাজনীতির শেষ ঠিকানা। আমাদের এ প্রজন্ম গর্বিত। কারণ আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সান্নিধ্য পাইনি। কিন্তু তার কন্যা দেশরত্ন শেখ হাসিনার সান্নিধ্য পেয়েছি। আজ শেখ হাসিনার বদৌলতে উন্নয়নে বাংলাদেশ সারা বিশ্বের কাছে রোল মডেল হিসেবে আখ্যা পেয়েছে। যার কারণে উনি আজ শুধু বাংলাদেশের নয়, সমগ্র বিশ্বের নেত্রী।

তিনি আরও বলেন, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছিল- যদি উন্নয়ন দেখতে চাও বাংলাদেশকে দেখ। শেখ হাসিনা এমন একজন নেত্রী, যার আইডল হিসেবে বিট্রিশ প্রধানমন্ত্রী নিজের মেয়েদেরকে দেখতে চান। আজ জাপান সরকার শেখ হাসিনার ভাই হিসেবে পরিচয় দিতে চাই।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ ভালবেসেই তাকে ইতিহাসে রেকর্ড করে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছে। তিনি মন্ত্রিপরিষদে মুখ চিনে নয়, যোগ্যতার বিচারে মন্ত্রীত্ব দিয়েছেন। ছাত্রলীগ আওয়ামী লীগের পাশে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার চেষ্টা করছে বলে মন্তব্য করেন তিনি।

এসময় বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। এছাড়াও বক্তব্য রাখেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাঝহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে মহিবুর রহমান এমপির উপস্থিতিতে বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্বে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।