ক্যাম্পাস

পাবিপ্রবিতে নতুন সংগঠন পাস্টডুরা`র আত্মপ্রকাশ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) সরাসরি অফিসার হিসেবে নিয়োগপ্রাপ্ত অফিসারবৃন্দ ‘পাস্ট ডিরেক্ট রিক্রুটেড অফিসার্স এ্যাসোসিয়েশন (পাস্টডুরা)’ নামে একটি পেশাজীবী সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর জম্ম শতবর্ষের স্মারক ম্যুরাল ‘জনক জ্যোর্তিময়’-এ শ্রদ্ধা অর্পণের মাধ্যমে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

গতকাল মঙ্গলবার শহরের একটি রেস্টেুরেন্টে অফিসারদের এক সভার আয়োজন করা হয়। সভায় অফিসারদের দাবি বাস্তবায়ন, পারস্পারিক সম্পর্কন্নোয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধির উপর গুরুত্ব দেয়া হয়। একই সঙ্গে সার্বিক উন্নয়নের লক্ষে শুধু সরাসরি অফিসার হিসেবে নিয়োগপ্রাপ্ত অফিসারদের নিয়ে অ্যাসোসিয়েশন গঠনের গুরুত্বারোপ করা হয়। আজ বুধবার সকালে সর্বসম্মত্তিক্রমে অর্থ ও হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক জি এম শামসাদ ফখরুলকে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এ আহ্বায়ক কমিটিতে সেন্ট্রাল স্টোরের সহকারি পরীক্ষা নিয়ন্ত্রক মো. রফিকুল ইসলামকে সদস্য সচিব এবং উপ-পরিচালক মইনুল ইসলাম, উপ-পরিচালক সঙ্গীতা সিদ্দিকী, সহকারি প্রকৌশলী মো. নাঈম রেজওয়ান, সহকারি পরিচালক সবুজ হোসেন, সেকশন অফিসার আলী আকবর তালুকদারকে সদস্য মনোনীত করা হয়েছে।

বুধবার সকালে নতুন কমিটির সদস্যরা শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক এস. এম. মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম ও প্রক্টর ড. মো. কামাল হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় অফিসারদের মধ্যে ভারপ্রাপ্ত প্রকৌশলী ফরিদ আহমেদ, অতিরিক্ত রেজিস্ট্রার কামরুল হাসান, অতিরিক্ত গ্রন্থাগারিক হাফিজুর রহমান মোল্লা, অতিরিক্ত পরিচালক ফারুক হোসেন চৌধুরী, অতিরিক্ত রেজিস্ট্রার শাওলী শারমিন, অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মনিরুজ্জামান, উপ পরিচালক কাজি আনিছুর রহমান, উপ-রেজিস্ট্রার হাসিবুর রহমান, ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম, উপ পরিচালক আলমগীর হোসেন, প্রকৌশলী রিপন আলী, উপরেজিস্ট্রার রেবেকা সুলতানা, সহকারী পরিচালক উজ্জল সমাদ্দার, হিসাব রক্ষণ কর্মকর্তা বিপ্লব হোসেন, সেকশন অফিসার কানিজ ফাতেমা, পিএস টু প্রোভিসি সোহেল রানা, আইকিউএসির সাকিল মণ্ডল, স্টোর অফিসার রাম প্রসাদ পালসহ প্রায় অর্ধশত অফিসার উপস্থিত ছিলেন।