ক্যাম্পাস

রবির হলগার্ডকে মারধর করায় যুবক আটক

ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ছাত্রী হলের গার্ড লিটনকে কর্তব্যরত অবস্থায় মেরে রক্তাক্ত করেছে স্থানীয় এক যুবক। সোমবার (২৫ মার্চ) দুপুর পৌনে ১২টার দিকে এ মারধরের ঘটনা ঘটে। আহতাবস্থায় গার্ড লিটনকে সিরাজগঞ্জের পোতাজিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।

অভিযুক্ত ওই যুবকের নাম শরিফুল। তাকে আটক করেছে শাহজাদপুর মডেল থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী ছাত্রীরা জানান, দুপুর পৌনে ১২টার দিকে এক ব্যক্তি দায়িত্বরত গার্ড লিটন মামাকে ইঙ্গিত করে বলেন, ‘গেট থেকে বের হ। তোর সাথে কথা আছে।’ এখানে ঝামেলা না করে ব্যক্তিগত বিষয়ে তাকে গার্ডের সঙ্গে পরে কথা বলার জন্য আমরা সবাই বারান্দা থেকে বলি। কিন্তু সেই যুবক আমাদের কথা না শুনে গেটের ভেতর থেকে লিটন মামাকে টেনে বাইরে নিয়ে যায় এবং মারধর করে রক্তাক্ত করে। এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবগত করে। পরে ওই যুবককে আটক করে পুলিশের হাতে তুলে দেয় রবি প্রশাসন।

আহত নিরাপত্তাকর্মী লিটন বলেন, কয়েক বছর আগে হাঁস পালন সক্রান্ত বিষয়ে ৬ লাখ ৭০ হাজার টাকা নেওয়া হয় শরিফুলের কাছ থেকে। চুক্তি অনুযায়ী হাঁসের অর্ধেক খরচ উভয়পক্ষের বহন করার কথা। কিন্তু অর্ধেক হাঁস মারা যায়। পরে মৃত হাঁসবাবদ সব টাকা শরিফুল দাবি করলে তাকে চার লাখ টাকা ফেরত দেওয়া হয়। বাকি ২ লাখ ৭০ হাজার টাকা এপ্রিলের ১ তারিখে ফেরত দেওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত তারিখের পূর্বেই আমার কর্মস্থল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের ভেতরে এসে আক্রমণ করে শরিফুল। 

ঘটনা পরিদর্শনে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: ফখরুল ইসলাম। পরবর্তীতে সাংবাদিকদের তিনি জানান, আহত গার্ডকে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। সে যুবককে পুলিশ গ্রেফতার করেছে। ওই কর্মচারির সঙ্গে যুবকের ব্যক্তিগত ঝামেলা ছিল। এখানে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কোনো সম্পর্ক নেই।”