ক্যাম্পাস

বশেমুরবিপ্রবিতে তথ্য অধিকার আইন বিষয়ক সভা অনুষ্ঠিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) 'তথ্য অধিকার আইন-২০০৯' বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের(ইউজিসি) নির্দেশনা অনুযায়ি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এ সভার আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও তথ্য অধিকার কমিটির সভাপতি ড. মো. রাজিউর রহমানের সভপতিত্বে ও সহকারী জনসংযোগ কর্মকর্তা মো. হারুন অর রশিদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম ও কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মো. মোবারক হোসেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

সভায় বক্তারা বলেন, তথ্য অধিকার আইন বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। কারণ আওয়ামী লীগ সরকারের হাত ধরে বাংলাদেশে তথ্য অধিকার আইন প্রণীত হয়। গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার জন্য অবশ্যই তথ্যের অবাধ প্রবাহ থাকতে হবে। তবে তথ্যের ব্যবহার ও প্রচার বিষয়ে সচেতন হতে হবে। এমন কোনো তথ্য বিভ্রান্তিমূলকভাবে প্রচার করা যাবে না, যাতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়।