ক্যাম্পাস

উপাচার্য নিয়োগের দাবিতে ইবিতে বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্য নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সাধারণ শিক্ষার্থীর ব্যানারে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পরে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে মিছিলটি শেষ হয়। সেখানে সমাবেশ করেন শিক্ষার্থীরা। 

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও আমাদের বিশ্ববিদ্যালয়ে এখনো নিয়োগ দেয়া হয়নি। ফলে শিক্ষা কার্যক্রম পিছিয়ে যাচ্ছে। ছাত্র আন্দোলনের সময় যেসব শিক্ষকরা আমাদের পাশে ছিলেন। যারা আমাদের জেল থেকে ছাড়িয়ে আনতে সাহায্য করেছিলেন, তাদের মধ্যে থেকে কাউকে উপাচার্য  হিসেবে দেখতে চাই। দুর্নীতিবাজ অথবা বাইরের কাউকে আমাদের উপাচার্য হিসেবে দেখতে চায় না। এ সময় বাইরের বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য নিয়োগ দিলে তাকে অবাঞ্ছিত ঘোষণা করারও হুশিয়ারি দেন তারা।

প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন হলে গত ৮ আগস্ট ইবির উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদত্যাগ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে উপাচার্যসহ শীর্ষ পদগুলোতে দ্রুত নিয়োগ দেওয়ার জন্য দফায় দফায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে আসছেন শিক্ষার্থীরা।