ক্যাম্পাস

ইবি ও পাবিপ্রবিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় ইবির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন থেকে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে সেখানে কেক কাটা হয়।

এদিন র‍্যালিতে পোশাক পরিধানের মাধ্যমে বিভিন্ন দেশ ও ধর্মের সংস্কৃতি তুলে ধরেন শিক্ষার্থীরা।এ সময় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন, ট্যুরিজম বিভাগের সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলাম, প্রভাষক নাসির মিয়া ও ইয়ামিন মাসুমসহ শতাধিক শিক্ষার্থী।

 

অন্যদিকে, বেলা সাড়ে ১১টার দিকে ‘পর্যটন শান্তির সোপান’ প্রতিপাদ্যে পাবিপ্রবির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শ্রাবণী বাগচীর নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে পুনরায় স্বাধীনতা চত্তরে এসে কেক কাঁটার মাধ্যমে দিবসটির কর্মসূচি শেষ হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগটির সহকারী অধ্যাপক মো. আশিকুর রহমান অভি, এসএম শাহেদুল আলম, প্রভাষক রাফাতুল ইসলাম, মো. তানজিল হোসেন সজিব ও জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

প্রসঙ্গত, জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) উদ্যোগে ১৯৮০ সাল থেকে ২৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ‘বিশ্ব পর্যটন দিবস’ পালন করা হয়। তবে শুক্রবার ছুটির দিন হওয়ায় একদিন পর বিশ্ববিদ্যালয়ে এ দিবসটি পালন করা হয়।