ক্যাম্পাস

জাবির ইতিহাস ছাত্র সংসদ নির্বাচনে জয়ী হলেন যারা 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইতিহাস বিভাগের ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী মো. শাকিল আলী এবং সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত হয়েছেন ৪৯তম ব্যাচের শিক্ষার্থী এ. কে. এম রোকনুজ্জামান রিমন। 

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত। এরপর ভোট গণনা শেষে সন্ধ্যা ৭টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও সহযোগী অধ্যাপক সৈয়দ আবু তোয়াব শাকির। 

কমিটির অন্যরা হলেন- সহ-সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, দপ্তর বিষয়ক সম্পাদক রাহাত চৌধুরী, দপ্তর বিষয়ক সহ-সম্পাদক মো. সিয়াম ইত্তেসাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আয়শা সিদ্দিকা বৃষ্টি, সাহিত্য ও সাংস্কৃতিক সহ-সম্পাদক রানা আহমেদ, ক্রীড়া সম্পাদক মেহেদী হাসান, ক্রীড়া সহ-সম্পাদক রবিউল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক তানভীর রহমান, তথ্য ও প্রযুক্তি সহ-সম্পাদক নেয়ামুল মেরাজ মাহীন, গবেষণা ও সেমিনার সম্পাদক মো. সাহেদ হোসেন, গবেষণা ও সেমিনার সহ-সম্পাদক মো. মাহফুজ আলম সোহাগ, শিক্ষার্থী কল্যাণ ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান তানভীর, শিক্ষার্থী কল্যাণ ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী বিষয়ক সহ-সম্পাদক সাজ্জাদ হোসেন, ছাত্রী বিষয়ক সম্পাদক হাবিবা আক্তার, ছাত্রী বিষয়ক সহ-সম্পাদক তানজিনা তাবাসসুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক তুর্য কির্তনীয়া এবং প্রচার ও প্রকাশনা সহ-সম্পাদক মো. আসিফ আল ইমরান। এছাড়া কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন মো. জিন্নাহ রাব্বী, মো. ওয়াহিদুর রহমান ও তাসিন আহম্মেদ মিনহাজ। 

নির্বাচন চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কামরুল আহসান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মাহফুজুর রহমান, প্রক্টর ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা নির্বাচন পরিদর্শন করেন। 

ফলাফল ঘোষণা শেষে নির্বাচন কমিশনার অধ্যাপক সুলতানা আক্তার বলেন, দীর্ঘ ১২ বছর পর বিভাগে সফলভাবে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিভাগের সকল শিক্ষক আমাকে সর্বোতভাবে সহযোগিতা করেছেন, এ জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ। শিক্ষার্থীরা সুশৃঙ্খল ভাবে ভোট প্রদান করেছে এজন্য তাদেরকেও আন্তরিক ধন্যবাদ। যারা বিজয়ী হয়েছে এবং যারা বিজিত হয়েছে, তাদের সকলকে নিয়ে আমরা ইতিহাস বিভাগের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে চাই।