ক্যাম্পাস

চবির হল থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুটি আবাসিক হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) প্রথমদিনে শহীদ আব্দুর রব ও শাহজালাল হলে এ অভিযান পরিচালনা করে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

জানা গেছে, সকাল থেকে বিকাল পর্যন্ত চবি প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩০টি রাম-দা, ১৮টি মদের বোতল, পাঁচটি হেলমেটসহ রড ও স্ট্যাম্প উদ্ধার করা হয়। অভিযানের প্রথমদিন সোমবার দুটি হলে তল্লাশি চালানো হয়। পর্যায়ক্রমে প্রত্যেকটি হলে প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা দপ্তরের এ যৌথ অভিযান চলবে।

এ বিষয়ে চবি প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ বলেন, এখন পর্যন্ত আমরা আব্দুর রব ও শাহজালাল হল তল্লাশি করে বিপুল পরিমাণ ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করেছি। এছাড়া কয়কটি হেলমেটসহ রড-স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, অভিযান পরিচালনা করার মূল কারণ হচ্ছে, আমরা আগামী ৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস চালু করার সিদ্ধান্ত নিয়েছি। এজন্য হলগুলো শিক্ষার্থীদের জন্য উপযুক্ত করতে আমরা কাজ করে যাচ্ছি। আমরা প্রত্যেকটি হলে অভিযান চালাবো।