ক্যাম্পাস

রাবিতে ছাত্রলীগের অস্ত্রধারী নেতাদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

ছাত্রলীগের অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী, অস্ত্র সরবরাহকারী এবং নিপীড়কদের অতিদ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচারের দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ১টার দিকে ফ্যাসিবাদ নির্মুল কমিটির (ফ্যানিক-২৪) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা রাজনীতির নামে হলে অস্ত্র মজুদ করে যেসব সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক তাদের বিরুদ্ধে যেন দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়।

ফ্যাসিবাদ নির্মূল কমিটির সদস্য অনিক আহমেদ বলেন, জুলাই বিপ্লবে ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের ছাত্রত্ব বাতিল করে বিচারের আওতায় আনতে হবে। সে সময় বিশ্ববিদ্যালয়ের হলসহ প্রশাসনে যারা দায়িত্বশীল ছিল, তাদের বিচারের আওতায় আনতে হবে। সাধারণ শিক্ষার্থীদের উপর পুলিশকে গুলি করার যে বা যারা অনুমতি দিয়েছিল, তাদেরও বিচারের আনতে হবে

ফ্যাসিবাদ নির্মুল কমিটির আহ্বায়ক মাসুদ রানা বলেন, জুলাই বিপ্লবকে প্রতিহত করার জন্য শেখ হাসিনার ফ্যাসিবাদ সরকারের যে সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগ আমাদের উপর হামলা চালিয়েছিল, তাদের কিছু সদস্য এখন ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে। এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিচারের আওতায় আনতে পারেনি।

তিনি বলেন, প্রত্যেক হলে যে ধরনের অস্ত্র পাওয়া গেছে, সেগুলো নিশ্চয়ই সাধারণ ছাত্রদের উপর নির্যাতনের জন্য ব্যবহার করা হয়েছিল। তারা হলে হলে টর্চার সেল গঠন করেছিল। যারা হলের ভিতর টর্চার গঠন করেছিল এবং অস্ত্র মজুদ করেছিল, তাদের বিরুদ্ধে মামলা ও আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি বিশ্ববিদ্যালয় প্রশাসন কাছে।